তিনটির বেশি প্রমোশনাল এসএমএস নিষেধ

ঢাকা, সোমবার, ৬ ডিসেম্বর ২০২১ | ২২ অগ্রহায়ণ ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

তিনটির বেশি প্রমোশনাল এসএমএস নিষেধ

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক
🕐 ২:১৮ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০২১

তিনটির বেশি প্রমোশনাল এসএমএস নিষেধ

এখন থেকে কোনো অপারেটর একজন গ্রাহককে দিনে তিনটির বেশি প্যাকেজ সংক্রান্ত প্রমোশনাল এসএমএস দিতে পারবে না বলে জানিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা (বিটিআরসি)। মঙ্গলবার বিটিআরসিতে আয়োজিত এক অনুষ্ঠানে এ ঘোষণা দেওয়া হয়।

এতে প্রধান অতিথি ছিলেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। সভাপতিত্ব করেন বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার। উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ সচিব খলিলুর রহমান, বিটিআরসির সিস্টেমস অ্যান্ড সার্ভিসেস বিভাগের মহাপরিচালক ব্রি. জে. নাসিম পারভেজ প্রমুখ।

অনুষ্ঠানে বলা হয়, দেশের সব মোবাইল অপারেটরের তিন ধরনের প্যাকেজ থাকবে- নিয়মিত, গ্রাহককেন্দ্রিক বিশেষ প্যাকেজ ও রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট প্যাকেজ। একটি অপারেটরের নিয়মিত ও গ্রাহককেন্দ্রিক বিশেষ প্যাকেজ মিলিয়ে সর্বোচ্চ প্যাকেজ হবে ৮৫টি। তবে এর মধ্যে কোনোটি এককভাবে ৫০টির বেশি হতে পারবে না।

মোবাইল ফোন অপারেটররা রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট কাজের জন্য সর্বোচ্চ ১০টি প্যাকেজ ব্যবহার করতে পারবে। প্যাকেজের ভিন্নতা নির্ধারণে দুটি প্যাকেজের মধ্যে ন্যূনতম পার্থক্য হবে ১০০ এমবি ডাটা অথবা ১০ মিনিট টকটাইম অথবা উভয়ই। সব প্যাকেজের মেয়াদ ৩, ৭, ১৫ বা ৩০ দিনের হতে হবে।

 
Electronic Paper