ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ফেসবুকে যোগ দিলেন বাংলাদেশের জারিন ফাইরোজ

নিজস্ব প্রতিবেদক
🕐 ১:১২ অপরাহ্ণ, জুন ০৮, ২০২১

ফেসবুকে যোগ দিলেন বাংলাদেশের জারিন ফাইরোজ

ময়মনসিংহ বিভাগের শেরপুর জেলার মেয়ে জারিন ফাইরোজ মুন যোগ দিয়েছে বিশ্বের অন্যতম বড় ও সেরা প্রতিষ্ঠান, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। বর্তমানে তিনি কাজ করছেন জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের সাথে।

জারিন ফাইরুজ মুনের ছোট থেকেই বেড়ে উঠেছেন শেরপুর শহরে। শেরপুর শহরের গৌরিপুরে তার বাসা। ২০০৮ সালে শেরপুরের স্বনামধন্য ‘দিশা প্রিপারেটরি এন্ড হাই স্কুল’ থেকে এস এস সি এবং ২০১০ সালে ‘শেরপুর সরকারি কলেজ’ থেকে এইচ এস সি পাশ করেন।

পরবর্তীতে তিনি ভর্তি হন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েটে)। সেখানে তিনি কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করেন। কুয়েটে পড়াশোনা অবস্থায় শ্রম ও মেধায়, খুব কম বয়সেই তিনি অনেক সাফল্য অর্জন করেছেন। তিনি ছিলেন বিশ্ববিদ্যালয় টপার, পেয়েছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক, পেয়েছেন বিশ্ববিদ্যালয় স্বর্ণপদক, পেয়েছেন কুয়েটে শিক্ষকতারও সুযোগ। এখানেই শেষ নয়, দেশের বাইরেও তিনি সাফল্য ধরে রেখেছেন।

যুক্তরাষ্ট্রের ‘স্টোনি ব্রুক ইউনিভার্সিটিতে’পি এইচ ডির সুযোগ পেয়েছেন জারিন ফাইরুজ মুন। বর্তমানে তিনি সেখানে পিএইচডিরত আছেন। তবে, এ বছর (২০২১)মার্চে তিনি ফেসবুক থেকে, ফেসবুকের সিকিউরিটি ইঞ্জিনিয়ারিং টিমে ইন্টার্ন হিসেবে কাজ করার অফার পান। গত সপ্তাহে তিনি ফেসবুকে ইন্টার্ন হিসেবে জয়েন করেছেনে এবং কাজ করছেন ফেসবুকের সিকিউরিটি ইঞ্জিনিয়ারিং টিমে।

পরিশ্রম, মেধা ও অধ্যবসায়কে কাজে লাগিয়ে তিনি আজ সাফল্যতা অর্জন করেছেন। তার এই সাফল্যতা শেরপুরবাসী সাথে সমগ্র দেশের মানুষের কাছেও গৌরবের।

 
Electronic Paper