ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

টিন্ডারে নতুন ফিচার, ‘ফেস টু ফেস’

নিজস্ব প্রতিবেদক
🕐 ১:০৬ অপরাহ্ণ, নভেম্বর ০২, ২০২০

টিন্ডার ডেটিং অ্যাপে চালু হল নতুন ফিচার, ‘ফেস টু ফেস’। এখন থেকে ভিডিও চ্যাটিংয়ের সুবিধা পাওয়া যাবে। এটি একটি ঐচ্ছিক বা অপ্ট-ইন ফিচার, অর্থাৎ ভিডিও চ্যাট করবেন কিনা – তা পুরোপুরি ইউজারের পছন্দের ওপর নির্ভরশীল।

একাধিক দেশে ফিচারটি পরীক্ষা করার পরেই এই ফিচারটি আনা হয়েছে। ব্যবহারকারীরা একে অপরকে ভিডিও কল করতে পারবেন। যদি দু’‌জন ব্যবহারকারী রাজি হন, তবেই এই ফিচারটি ব্যবহার করা যাবে। তৃতীয় কোনও ভিডিও চ্যাটিং অ্যাপের প্রয়োজন হবে না।

ব্রাজিল, অস্ট্রেলিয়া, স্পেন, ইতালি, ফ্রান্স, ভিয়েতনাম, ইন্দোনেশিয়া, কোরিয়া, তাইওয়ান, থাইল্যান্ড, পেরু এবং চিলির পাশাপাশি মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইংল্যান্ডেও সকলে ব্যবহার করতে পারবেন টিন্ডার ।

করোনা পরিস্থিতিতে বাড়ি বসেই যেন মানুষ ডেট করতে পারেন, সেটাই আসল উদ্দেশ্য এই ফিচারের।
কিন্তু অনেকসময়ে এই সমস্ত ফিচার অপব্যবহারের ঝুঁকি থাকে। সেক্ষেত্রে ব্যবহারকারী যদি কারো সম্পর্কে অভিযোগ করতে চান, তবে তাঁর ম্যাচের প্রোফাইলটি নেভিগেট করে ‘‌রিপোর্ট’‌ অপশনে ক্লিক করতে হবে। তারপরে স্ক্রিনে প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করতে হবে।

এই নতুন ফিচারটির রোলআউটের সময় টিন্ডারের ট্রাস্ট ও প্রোডাক্ট সিকিউরিটি বিভাগের প্রধান রোরি কোজল বলেছেন – ইউজারদের ভার্চুয়াল ডেটিং ঝামেলা মুক্ত করতে, তাদের তথ্য সুরক্ষিত রাখতে এবং নানা ধরনের হয়রানি রুখতে ইতিমধ্যেই নানা ধরণের ফিচার এনেছে টিন্ডার। তবে এই নতুন ফিচারটি যে ইউজারদের অনলাইন ডেটিংয়ে অনন্য মাত্রা এনে দেবে, তাতে কোনো সন্দেহ নেই!

 
Electronic Paper