ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ভাইবারে মাই নোটস ফিচার

ডেস্ক রিপোর্ট
🕐 ৩:৪৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২০

ভাইবার ব্যবহারকারীদের জীবন আরও সহজ করতে সম্প্রতি চালু করা হয়েছে মাই নোটস ফিচার। ভাইবারে যুক্ত হওয়া নতুন এ ফিচার ব্যবহারকারীদের ছোট-বড় মুহূর্তগুলো সুশৃঙ্খলভাবে গুছিয়ে রাখার পাশাপাশি তাদের প্রতিদিনের কাজ আরও সহজ করবে।

 

গ্রাহকদের নিত্যদিন একই সময়ে ধারাবাহিকভাবে একাধিক কাজ করতে হয়। এ কাজগুলোর মধ্যে রয়েছে বিভিন্ন বার্তা, কল এবং ভিডিও-সংক্রান্ত যোগাযোগ। এক জায়গায় এসব কাজ পরিচালনা করা বেশ চ্যালেঞ্জিং। ব্যবহারকারীরা সাধারণত সব কিছু গুছিয়ে রাখার জন্য একটি নিজস্ব টাস্ক ম্যানেজমেন্ট মোবাইল অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে পছন্দ করে না। ব্যবহারকারীদের জীবনকে সহজ করতে ভাইবার যুক্ত করেছে মাই নোটস ফিচার।

মাই নোটস ফিচার ব্যবহারকারীর চ্যাটিংয়ের লিস্ট আরও সমৃদ্ধ করেছে, যা তাদের গুছিয়ে কাজ করতে সাহায্য করবে এবং ভাইবার ব্যবহারকারীর প্রতিদিনের কার্যতালিকা তৈরি, ছবি, জরুরি বিষয়গুলো মনে রাখা ছাড়াও অন্য বিষয়গুলো এক জায়গায় করতে সাহায্য করবে।

ভাইবার অ্যাপে প্রতি মুহূর্তে এক বিলিয়নেরও বেশি ব্যবহারকারী ও সাত মিলিয়নেরও বেশি যোগাযোগ সম্পন্ন হয়। মাই নোটস ফিচার ব্যবহারকারীদের প্রতিদিনের কাজগুলো আরও সুবিধাজনক এবং কর্মদক্ষ করতে সাহায্য করবে।

ভাইবারের প্রতিদিনের বার্তা এবং প্রাতিষ্ঠানিক কাজ ডিজাইন করার পাশাপাশি নতুন এ ফিচারটি প্রতিদিনের কার্যতালিকা তৈরি করার শেষে তা দেখতেও সাহায্য করবে। ব্যবহারকারীর প্রিয় বার্তা, ভিডিও, ছবি এবং স্টিকারগুলো এক জায়গায় জমা রাখতেও সাহায্য করবে। এছাড়া মোবাইল, ডেস্কটপ, ট্যাবলেটের মতো ডিভাইগুলোর সাথে তা যুক্ত করা যাবে। সবচেয়ে গুরুত্বপূর্ণ নোটগুলো মনে করিয়ে দেবে নতুন এই ফিচারটি।

এ বিষয়ে ভাইবারের চিফ অপারেটিং অফিসার অফির ইয়াল বলেন, ‘ভাইবার ব্যবহারকারীদের জীবন সহজ করা আমাদের জন্য বেশ গুরুত্বপূর্ণ। ভাইবারের নতুন মাই নোটস ফিচার তাদের জীবনে নতুন মাত্রা যোগ করবে। ভাইবারের ব্যক্তিগত সুরক্ষা ফিচার ইতিমধ্যে ব্যবহারকারীদের মাঝে বেশ আস্থা অর্জন করেছে। ব্যবহারকারীদের চিন্তা-ভাবনা, ইচ্ছা ও কাজগুলো এক অ্যাপে খুব সহজে সুশৃঙ্খলভাবে গুছিয়ে রাখার জন্য এ টুলগুলোর অভিজ্ঞতা দিতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত।’

 
Electronic Paper