বেসিস সফটএক্সপো শুরু ৬ ফেব্রুয়ারি

ঢাকা, শনিবার, ৬ জুন ২০২০ | ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭

বেসিস সফটএক্সপো শুরু ৬ ফেব্রুয়ারি

ডেস্ক রিপোর্ট ৩:১২ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২০

print
বেসিস সফটএক্সপো শুরু ৬ ফেব্রুয়ারি

ট্রান্সফমিং লাইফ থ্রু ইনোভেশন স্লোগান নিয়ে আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হবে দক্ষিণ এশিয়ার তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সবচেয়ে বড় প্রদর্শনী বেসিস সফটএক্সপো ২০২০। এটি উদ্বোধন করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এ প্রদর্শনীটি চলবে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত।

বেসিস মিলনায়তনে এ প্রদর্শনী উপলক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর, জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান, সহ-সভাপতি (প্রশাসন) শোয়েব আহমেদ মাসুদ, সহ-সভাপতি (অর্থ) ও বেসিস সফটএক্সপোর আহ্বায়ক মুশফিকুর রহমান, পরিচালক তামজিদ সিদ্দিক, পরিচালক দিদারুল আলম।

বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, দেশের সফটওয়্যার প্রতিষ্ঠানগুলোর সম্প্রসারণে এই এক্সপোর আয়োজন করা হয়েছে। এতে তিনশরও বেশি প্রতিষ্ঠান অংশ নেবে। দেশের সফটওয়্যারের নিজস্ব চাহিদা পূরণে সক্ষমতা প্রদর্শন ও আস্থা তৈরিই এ প্রদর্শনীর লক্ষ্য।

ডিবিবিএলের সিটিও আবুল কাশেম খান বলেন, বেসিস সফটএক্সপো আয়োজনের মূল লক্ষ্য হচ্ছে স্থানীয় তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের সক্ষমতা তুলে ধরা। এছাড়াও দেশি-বিদেশি ব্যবসায়ীদের জন্যে থাকছে বিটুবি ম্যাচমেকিং সেশন, যার মাধ্যমে ব্যবসায়ীরা নিজেদের ব্যবসার প্রসার করতে পারবেন। এ বছর সুইডেন, জাপান, নেদারল্যান্ডস থেকে ব্যবসায়ী প্রতিনিধিদল বিটুবি ম্যাচমেকিং সেশনে অংশ নেবে।

তিনি বলেন, দুই হাজার শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে বাংলাদেশের সবচেয়ে বড় আইসিটি ক্যারিয়ার ক্যাম্প। এতে ৪৫টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে ইনোভেটিভ প্রজেক্ট শো-কেসিং অনুষ্ঠিত হবে।