ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

২০১৯ সালের সেরা ডিভাইস

ডেস্ক রিপোর্ট
🕐 ১২:৫৭ অপরাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০১৯

শেষ হয়ে যাচ্ছে ২০১৯ সাল। দরজায় কড়া নাড়ছে ২০২০। এরই মাঝে শুরু হয়ে গেছে বিশ্লেষণ, এ বছরের সেরা প্রযুক্তি বা আলোচিত ডিভাইস ছিল কী কী? আজকের আয়োজনে আমরা দেখবো বিদায়ী বছরের সেরা প্রযুক্তিগুলো।

গুগল নেস্ট ওয়াই-ফাই
ওয়াই-ফাই প্রযুক্তির সাথে সবাই-ই কম বেশি পরিচিত। কিন্তু ওয়াই-ফাই দ্বারা কিন্তু তথ্য পাচারেরও সম্ভাবনা থাকে। এমনকি এর দ্বারা অনেক ধরনের দুর্ঘটনা ঘটানোও সম্ভব। তাই সব ধরনের সিকিউরিটিসহ গুগল লঞ্চ করে গুগল নেস্ট ওয়াই-ফাই। এটা বেশ আলোচিত এবং জনপ্রিয় একটি ডিভাইস ছিল ২০১৯-এ।

অ্যাপল ওয়াচ সিরিজ ৫
অ্যাপলের ডিভাইস নিয়ে এমনিতেই উম্মাদনা থাকে। এবার অ্যাপলের আইফোনের পাশাপাশি এর ওয়াচও ভালো আলোচনায় ছিল। সেই ধারাবাহিকতায় এই সিরিজের ৫ মডেলের স্মার্টওয়াচ যথেষ্ট সাড়া ফেলে।

ওয়ান প্লাস ৭ প্রো
এ বছরের ভালো স্মার্টফোনগুলোর দাম ছিল কমপক্ষে ৮০০ ডলার। কিন্তু ৭০০ ডলারের ভেতর দুর্দান্ত স্ক্রিন, লুকিং এবং পারফরম্যান্সের জন্য আলোচিত ছিল ওয়ান প্লাস সেভেন প্রো ফোনটি। আমাদের দেশে এক সময় এই ব্র্যান্ড খুব একটা জনপ্রিয় না থাকলেও এখন কিছু কিছু মানুষ ওয়ান প্লাসের ফোন ব্যবহার করছে।

এয়ারপডস প্রো
অ্যাপল মানেই ভিন্ন কিছু। আর অ্যাপলের ডিভাইস আসবে সেটা নিয়ে আলোচনা হবে না এটা তো হয় না। এবার এয়ারপডস প্রো তার কোয়ালিটি দিয়ে সকলের মন জয় করেছে। আর নজরকাড়া ডিজাইন তো ছিলই।

বোসের নয়েজ ক্যান্সেলিং ৭০০ হেডফোন
বোসের হেডফোনের একটি আলাদা ব্যাপার থাকে। হেডফোন জগতের মার্কেট লিডার এবারও তার তকমা ধরে রেখেছে। আর নয়েজ ক্যান্সেলিং ৭০০ মডেলের হেডফোন এ বছরের সবচেয়ে আলোচিত হেডফোন ছিল।

পিক্সেলবুক গো
ক্রোমের অপারেটিং সিস্টেম খুব একটা জনপ্রিয়তা না পেলেও এর ল্যাপটপ বা নোটবুক কিন্তু ভালো জনপ্রিয়। বিশেষ করে পিক্সেলবুক গো এবছরের সবচেয়ে আলোচিত নোটবুক ছিল।

আইফোন ১১ প্রো
এ বছরের সেরা চমক ছিল আইফোনের ১১ প্রো। যেমন তার ক্যামেরা তেমন ছিল তার স্টাইলিশ লুক। দাম একটু বেশি হলেও সবার নজরে ছিল এই ফোন। প্রযুক্তি, ক্যামেরা এবং ব্র্যান্ড বিবেচনায় এ বছরের সবচেয়ে আলোচিত ছিল আইফোন ১১ প্রো।

 
Electronic Paper