ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ

খোলা কাগজ ডেস্ক
🕐 ৩:৩৭ অপরাহ্ণ, মার্চ ০১, ২০১৯

এবার নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। গ্রুপ ইনভাইটেশন নামক এই ফিচারের মাধ্যমে যে কোনও হোয়াটসঅ্যাপ গ্রুপে সংযুক্ত করে দেয়া আটকাতে পারবেন বা তা এড়াতে পারবেন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা। এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীর অনুমতি ছাড়া তাদেরকে যোগ করা যাবে না কোনও হোয়াটসঅ্যাপ গ্রুপে।

এই নতুন ফিচারটি হোয়াটসঅ্যাপের বিটা ভার্সানেই পাওয়া যাবে আপাতত। তবে এর জন্য হোয়াটসঅ্যাপ অ্যাপ্লিকেশনটি আপডেট করতে হবে। হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে এখনও এই ব্যাপারে কিছু ঘোষণা করা না হলেও, চলতি মাসের শুরুতেই আইওএস সফটওয়্যারের বিটা ভার্সনেও আনা হয়েছিল এই আপডেটটি।

এই নতুন সুবিধাটি হোয়াটসঅ্যাপ সেটিংসের প্রাইভেসি অপশনে গিয়ে চালু করা যাবে। প্রাইভেসি অপশনে গিয়ে পাওয়া যাবে ‘গ্রুপস’ বলে নতুন একটি ট্যাব। তার মধ্যে থেকে কে আপনাকে গ্রুপে যোগ করার অনুরোধ পাঠাতে পারবে, তার তিনটি অপশন থাকবে। সেখান থেকেই বেছে নিতে হবে কে আপনাকে অনুরোধ পাঠাতে পারবে। সেখান থেকেই সিলেক্ট করা যাবে, আপনি শুধুমাত্র আপনার কনট্যাক্টসে থাকা লোকেরা আপনাকে গ্রুপে যুক্ত করুক তাই চান নাকি আপনি কারুর থেকেই গ্রুপ ইনভাইটেশন চান না।

মনে করা হচ্ছে, হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচারের ফলে অনিচ্ছাসত্ত্বেও লাগাতার অবাঞ্ছিত গ্রুপে যোগ হওয়ার মতো সমস্যা এড়ানো যাবে। যদিও কেউ কারও কাছ থেকে হোয়াটসঅ্যাপে যোগ না হওয়ার অপশন পছন্দ করেন, তা হলেও তার কাছে ৭২ ঘণ্টার জন্য ওই অনুরোধটি থেকে যাবে।

 
Electronic Paper