ব্যান্ড তারকা মেহেরিন

ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯ | ৩ শ্রাবণ ১৪২৬

সংগীতের ঝংকারে নারীশক্তি

ব্যান্ড তারকা মেহেরিন

রোকেয়া ডেস্ক ১:৫৩ অপরাহ্ণ, জুন ১৯, ২০১৯

print
ব্যান্ড তারকা মেহেরিন

খুবই রক্ষণশীল পরিবারের মেয়ে তিনি। পরিবারের এমন রক্ষণশীল মনোভাবের কারণে ঘুরে বেড়ানোরও সময় হয়নি তার। অথচ দেশের ব্যান্ড জগতে জনপ্রিয় নারীমুখ তিনি। তিনি মেহেরিন মাহমুদ। পড়াশোনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইংরেজি সাহিত্যে। ছোট্টবেলা থেকেই গান গাওয়ার শখ।

বড় হয়ে তাই গানকেই বেছে নেন জীবন ও জীবিকা হিসেবে। ঢাবির ছাত্রী থাকাকালীন কখনো নিজে নিজে কোথাও যেতে পারতেন না তিনি। ১৯৯৮ সালে বিয়ে করেছেন। সেটাও পরিবারের ইচ্ছায় এবং পছন্দে।

তবে অ্যারেঞ্জড ম্যারেজ হলেও তারা বেশ সুখেই আছেন। ঘরে আছে এক মেয়ে এক ছেলে। মেয়ে নাভিন আর ছেলে আকিব। নিজে রক্ষণশীল পরিবেশে বড় হলেও বাচ্চাদের দিচ্ছেন পূর্ণ স্বাধীনতা।

সন্তানরা যা পরতে চায়, যা শিখতে চায় তাই পরাচ্ছেন, শিখাচ্ছেন। ১৯৯২ থেকে ২০০০ সাল পর্যন্ত বিটিভির সংবাদ পাঠক হিসেবেও কাজ করেছেন। তবে সেটাও নিজের ইচ্ছার বিরুদ্ধে পরিবারের সবার মন রাখতে।

পরে অবশ্য ছেড়ে দিয়ে এখন নিজের গান নিয়েই আছেন। তার প্রথম অ্যালবাম আনারি ২০০০ সালে প্রকাশিত হয়। এরপর একে একে বের হয়- দেখা হবে, মনে পড়ে তোমায়, ভালোবাসার গান, একটি রোমাঞ্চকর প্রতিযোগিতা, ডোন্ট ফরগেট মি, তুমি আসবে বলে। ক্রিকেট নিয়ে মেহেরিনের ‘কাপ কিন্তু একটাই’ শিরোনামে একটা জনপ্রিয় গান আছে।