শচীনের সাফল্যে অঞ্জলি

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯ | ১ আশ্বিন ১৪২৬

শচীনের সাফল্যে অঞ্জলি

রোকেয়া ডেস্ক ১১:৫৯ পূর্বাহ্ণ, এপ্রিল ০৩, ২০১৯

print
শচীনের সাফল্যে অঞ্জলি

বিয়ের আগে থেকেই শচীন ও অঞ্জলি উভয়ই জানতেন, বিয়ের পর দুজনের ক্যারিয়ারই একসঙ্গে ঠিক রাখা সম্ভব হবে না। যে কোনো একজনকে তার ক্যারিয়ার জলাঞ্জলি দিতে হবে এবং ঘর-সংসার সামলাতে হবে, যেন অন্যজন সামনের দিকে এগিয়ে যেতে পারে।

নিজের ইচ্ছায় অঞ্জলিই তার ক্যারিয়ারের ইতি টানার সিদ্ধান্ত নিলেন। তিনি জানতেন, ডাক্তার হিসেবে তার ক্যারিয়ারে বড় হওয়ার যতটুকু সম্ভাবনা আছে, ক্রিকেটার হিসেবে শচীনের সম্ভাবনা বহুগুণে বেশি।

ক্রিকেটকে বিদায় বলার সময় শচীন যে ঐতিহাসিক বক্তৃতাটি দিয়েছিলেন, তার একটি বিশেষ অংশ বরাদ্দ ছিল স্ত্রী অঞ্জলির জন্য। ‘আমার জীবনের সবচেয়ে সুন্দর ঘটনাটি ঘটেছিল ১৯৯০ সালে, যখন প্রথম দেখা হয়েছিল আমার স্ত্রী অঞ্জলির সঙ্গে। এরপরের বছরগুলো ছিল খুবই বিশেষ। তা এখনো অব্যাহত রয়েছে, এবং আজীবন থাকবে। আমি জানি, একজন ডাক্তার হিসেবে অঞ্জলির সামনে খুবই উজ্জ্বল ভবিষ্যতের সম্ভাবনা ছিল। কিন্তু আমরা যখন পরিবার শুরু করার সিদ্ধান্ত নিলাম, অঞ্জলি নিজে থেকেই পিছিয়ে এসেছিল, বলেছিল, তুমি তোমার ক্রিকেট নিয়ে এগিয়ে যাও, সংসারের দায়িত্ব সব আমি নেব। তার এই আত্মত্যাগ ছাড়া, আমি স্বাধীনভাবে, চাপমুক্ত থেকে ক্রিকেট খেলা চালিয়ে যেতে পারতাম না।’