দুই তরুণের যুদ্ধ

ঢাকা, সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯ | ২ পৌষ ১৪২৬

দুই তরুণের যুদ্ধ

নওগাঁ প্রতিনিধি ৯:৩৬ অপরাহ্ণ, ডিসেম্বর ২৬, ২০১৮

print
দুই তরুণের যুদ্ধ

নির্বাচনের আর দিন কয়েক বাকি। সারাদেশে উৎসবমুখর পরিবেশে চলছে প্রচারণা। প্রতীক বরাদ্দের পর থেকে নওগাঁ-৫ (সদর) আসনে আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন দল ও জোটের প্রার্থীরা নেতাকর্মীদের সঙ্গে নিয়ে নির্বাচনী গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন। প্রার্থীরা উন্নয়নের নানা প্রতিশ্রুতি নিয়ে প্রচারণার মাঠে নেমেছেন। ভোর থেকে মধ্যরাত পর্যন্ত চলছে গণসংযোগ। চলছে লিফলেট বিতরণ আর ভোটারদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়। নিজ নিজ দলের প্রার্থীর পক্ষে স্লোগান দিচ্ছেন কর্মী-সমর্থকরা।

এছাড়া খণ্ড খণ্ডভাবে স্ব স্ব দলের নেতাকর্মীরা প্রচার-প্রচারণা চালাচ্ছেন। সাদা-কালো পোস্টার ও ব্যানারে ছেয়ে গেছে গুরুত্বপূর্ণ রাস্তাঘাট ও হাট-বাজার। মোবাইলে রেকর্ডিং, রিকশা ও মোটরসাইকেলে মাইক নিয়ে প্রচারণায় ছুটে চলছেন বিভিন্ন এলাকায়।
এ আসনটিতে নির্বাচনী লড়াই হবে মূলত আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মরহুম আব্দুল জলিলের ছেলে ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন এবং বিএনপি প্রার্থী জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলু। তারা দুজন এবার সংসদ নির্বাচনে নতুন মুখ। এছাড়া ইসলামী আন্দোলনের হাত পাখা প্রতীকে আশরাফুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করছেন। আওয়ামী লীগ এ আসনটি ধরে রাখতে চাইছেন আর বিএনপি পুনরুদ্ধারে দিচ্ছেন উন্নয়নে নানা প্রতিশ্রুতি।
ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন বলেন, আমি চেষ্টা করছি সবার দরজায় যাওয়ার। সরকারের উন্নয়নমূলক কাজ তুলে ধরছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ আসন উপহার দেওয়ার চেষ্টা করে যাচ্ছি। বাবা সারাজীবন এ দেশের মানুষের কল্যাণে কাজ করে গেছেন। তিনি নওগাঁবাসীর জন্য অনেক উন্নয়ন করেছেন। আমি নির্বাচিত হতে পারলে বাবার অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করতে পারব ইনশাআল্লাহ। এ কারণে নওগাঁবাসীর ব্যাপক সাড়া পাচ্ছি। আমি তরুণ হওয়ায় তরুণদের মধ্যে ব্যাপক সাড়া লক্ষ্য করছি।
বিএনপি মনোনীত প্রার্থী জাহিদুল ইসলাম ধলু বলেন, আমরা তৃণমূল জনগণের বেশ সাড়া পাচ্ছি। নওগাঁর উন্নয়নে যে সমস্যাগুলো আছে সেগুলো চিহ্নিত করে সমাধান করার চেষ্টা করব। বিশেষ করে নওগাঁয় গ্যাস নিয়ে আসা, শহরের দক্ষিণ পাশে আরও একটি বাইপাস নির্মাণ, শহরের মধ্যে রাস্তাগুলো প্রশস্ত করে একমুখী এবং কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন করা।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ