নৌকার পালে হাওয়া, দোলা নেই ধানের শীষে

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯ | ৩ কার্তিক ১৪২৬

নৌকার পালে হাওয়া, দোলা নেই ধানের শীষে

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি ৯:৩২ অপরাহ্ণ, ডিসেম্বর ২৬, ২০১৮

print
নৌকার পালে হাওয়া, দোলা নেই ধানের শীষে

সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনে সরগরম ভোটের মাঠ। নির্বাচনী প্রচারণার একেবারে শেষ মুহূর্তে ক্ষমতাসীন আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকার পালে দারুণ হাওয়া লেগেছে। অপরদিকে বিএনপি প্রার্থীর নীরবতায় দোলা নেই ধানের শীষে।

নৌকা প্রতীকের পোস্টার, ব্যানারে ছেয়ে গেছে পুরো জনপদ। পাড়া-মহল্লায় একেবারে ঘরে ঘরে গিয়ে চলছে ভোট প্রার্থনা। সকাল-সন্ধ্যা মাইকে চলছে নৌকা মার্কার পক্ষে প্রচারণা। আওয়ামী লীগ সরকারের গত ১০ বছরের উন্নয়ন ও সফলতা তুলে ধরে সাধারণ মানুষের কাছে গিয়ে ভোট প্রার্থনা করায় উপজেলার সর্বত্র নৌকার জোয়ার সৃষ্টি হয়েছে। এদিকে শাহজাদপুরের সাধারণ মানুষসহ সব মহলের পরিচিত মুখ এবং শাহজাদপুরের রাজনীতিতে দীর্ঘদিনের অভিজ্ঞতাসম্পন্ন রাজনীতিবীদ, আওয়ামী লীগের প্রভাবশালী প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিবুর রহমান স্বপন ২য় বারের মতো দলীয় মনোনয়ন পাওয়ায় শক্তিশালী অবস্থানে রয়েছে নৌকা প্রতীক। কৃষক, শ্রমিক, ব্যবসায়ী সর্বমহলের কাছে সমানভাবে পরিচিত এবং আপনজন হিসেবে গণ্য হাসিবুর রহমান স্বপন। একই সঙ্গে দলের মানোনয়ন না পাওয়া অপর ৩ জন হেভিওয়েট  নেতাও নৌকা প্রতীককে বিজয়ী করতে তোড়জোড় শুরু করেছেন। ফলে শাহজাদপুরে আওয়ামী লীগ অনেক শক্তিশালী অবস্থানে রয়েছে। অপরদিকে এ আসনের একসময়ের শক্তিশালী দল বিএনপি অনেকটাই নীরব। দীর্ঘদিন ক্ষমতার বাইরে থাকা দলটির নেতাকর্মীদের মধ্যে নানারকম হতাশা বিরাজ করায় নির্বাচনী উত্তাপ নেই তাদের মধ্যে। এ আসন থেকে বিএনপির যিনি মনোনয়ন পেয়েছেন তিনি এ অঞ্চলের মানুষের কাছে একেবারে নতুন মুখ।
অন্যদিকে তুলনামূলক কম পরিচিত অন্য প্রার্থীর মধ্যে রয়েছে- ইসলামী আন্দোলনের প্রার্থী মিসবাহ উদ্দিন, বাসদের প্রার্থী আব্দুল আলীম ও স্বতন্ত্র প্রার্থী ঢাকা প্রেস ক্লাবের সভাপতি মাসুদুর রহমান। আপেক্ষিকভাবে কম পরিচিত হলেও ছোট এ দলগুলোর প্রার্থীদের মধ্যে যথেষ্ট উদ্দীপনা লক্ষ করা যাচ্ছে। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান এমপি হাসিবুর রহমান স্বপন জানান, নির্বাচনে জয়ের ব্যাপারে আমরা যথেষ্ট আশাবাদী। আমার বিশ্বাস আওয়ামী লীগ সরকারের গত এক দশকের নানামুখী উন্নয়নের কথা বিবেচনা করে জনগণ নৌকার পক্ষেই রায় দেবে।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ