মুখোমুখি সাবেক দুই মন্ত্রী

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯ | ৮ কার্তিক ১৪২৬

মুখোমুখি সাবেক দুই মন্ত্রী

পটুয়াখালী- ১

উত্তম গোলদার, মির্জাগঞ্জ (পটুয়াখালী) ৫:১৯ অপরাহ্ণ, ডিসেম্বর ২৬, ২০১৮

print
মুখোমুখি সাবেক দুই মন্ত্রী

পটুয়াখালী-১ আসনে নৌকা প্রতীকে লড়ছেন পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ধর্ম প্রতিমন্ত্রী শাহাজাহান মিয়া। বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করছেন কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী।

দীর্ঘ ১০ বছর পর আবার এই দুইজন সাবেক মন্ত্রী ভোটের লড়াইয়ে মাঠে নেমেছেন। তবে ভোটের মাঠে মির্জাগঞ্জে এখন আওয়ামী লীগের প্রচারণা তুঙ্গে। ঐক্যফ্রন্টের প্রার্থীর প্রচারণা তেমন চোখে পড়ে না। এ আসনে আটটি নির্বাচনে আওয়ামী লীগ চারবার, বিএনপি দুইবার ও জাতীয় পার্টি দুইবার নির্বাচিত হয়। আওয়ামী লীগের শাহজাহান মিয়া এর আগে দুইবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

২০০১ সালের ১ অক্টোবরের নির্বাচনে বিএনপির প্রার্থী এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ চৌধুরীর কাছে পরাজিত হন। তবে ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের নির্বাচনে তিনি আসনটি আলতাফ চৌধুরীর কাছ থেকে পুনরুদ্ধার করেন এবং আওয়ামী লীগের মন্ত্রিপরিষদে ধর্মপ্রতিমন্ত্রীর দায়িত্ব পান তিনি।

২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনে শাহজাহান মিয়া দলীয় মনোনয়ন দাখিল করলেও মহাজোটের কারণে শেষ পর্যায়ে মনোনয়ন প্রত্যাহার করে নেয় এবং আওয়ামী লীগ আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দেয়।

এদিকে আলতাফ হোসেন চৌধুরী ২০০১ সালের ১ অক্টোবরের নির্বাচনে বিএনপি থেকে দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচিত হয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পান।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ