প্রার্থীর গাড়ি থেকে তিন নেতা আটক

ঢাকা, সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯ | ২ পৌষ ১৪২৬

প্রার্থীর গাড়ি থেকে তিন নেতা আটক

যশোর- ৩

যশোর প্রতিনিধি ৫:০৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২৬, ২০১৮

print
প্রার্থীর গাড়ি থেকে তিন নেতা আটক

যশোর-৩ (সদর) আসনে ধানের শীষের প্রার্থী অনিন্দ্য ইসলাম অমিতের গাড়ি থেকে জেলা বিএনপির সহ-সভাপতি, সদর উপজেলা সভাপতিসহ তিনজনকে আটক করেছে পুলিশ।

গতকাল মঙ্গলবার সকাল ১০টায় গণসংযোগে যাওয়ার পথে ঢাকা-মাগুরা মহাসড়কের পাঁচবাড়িয়া বালিকা বিদ্যালয়ের সামনে থেকে কোতোয়ালি পুলিশ তিন নেতাকে নামিয়ে নেয়। ওই সময় সেখানে বিজিবি ও র‌্যাব সদস্যদের উপস্থিতি দেখেছেন স্থানীয়রা।

আটককৃতরা হলেন- জেলা বিএনপির সহ-সভাপতি গোলাম রেজা দুলু, সদর উপজেলা সভাপতি মোহাম্মদ নূরুন্নবী ও যুবদলের ফতেপুর ইউনিয়নের সভাপতি কামাল হোসেন বাবু।

এর আগে গত সোমবার রাতে যশোর পৌরসভার এক নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জাহাঙ্গীর আহমেদ শাকিলকে গ্রেপ্তার করে কোতোয়ালি থানা-পুলিশ। গত সোমবার রাতে শহরের বারান্দীপাড়া শতদল স্কুলের পাশের বাড়ির সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি ওই এলাকার মৃত মফিজুর মিয়ার ছেলে।

এ ঘটনার পরপরই প্রার্থী অনিন্দ্য ইসলাম অমিত সাংবাদিকদের বলেন, ‘প্রতিদিনই আমার গণসংযোগে হামলার ঘটনা ঘটছে। গণসংযোগের উদ্দেশে যাত্রা শুরু করি। তখন পুলিশ প্রহরা ছিল। গতকাল মঙ্গলবার সকাল ১০টার দিকে যশোর-মাগুরা মহাসড়কের পাঁচবাড়িয়ায় ট্রাক ও বাস দিয়ে আমার গাড়িবহরে ব্যারিকেড দেওয়া হয়। সেখানে বিজিবি, র‌্যাব ও পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন। কিছু বুঝে ওঠার আগেই আমার গাড়ি থেকে প্রচার সঙ্গীদের নামিয়ে নেয় পুলিশ। আমি নিরুপায় হয়ে গাড়ি ঘুরিয়ে ফিরে আসি।’

প্রার্থী অমিত বলেন, ‘যা ঘটেছে, তার প্রত্যক্ষদর্শী গণমাধ্যম কর্মীরা। আপনারা সব দেখেছেন, সবই বোঝেন। তারপরও জনগণের ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার জন্য লড়ছি, লড়ে যাব।’

এদিকে, প্রার্থীর গাড়ি থেকে আটক তিন নেতাকর্মীর বিরুদ্ধে ঠিক কী অভিযোগ আনা হয়েছে, তা নিশ্চিত হওয়া যায়নি। তারা আগের একটি মামলার আসামি। আটক তিন নেতাকে দুপুর একটার দিকে আদালতের উদ্দেশে নিয়ে যায় পুলিশ। এদিকে এদিন দুপুরে রেলবাজার এলাকা থেকে পুলিশ সিদ্দিকুর রহমান নামে এক ব্যক্তিকে আটক করে।

নগর বিএনপির সাধারণ সম্পাদক মুনির আহমেদ সিদ্দিকী বাচ্চু জানান, আটক সিদ্দিকুর রহমান সাত নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি। তার নামে কোনো মামলা নেই বলে দাবি করেন বাচ্চু।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ