ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

‘গ্যাস-রেল-ফায়ার স্টেশন চাই’

নূরুল ইসলাম ফরহাদ, ফরিদগঞ্জ (চাঁদপুর)
🕐 ১০:২৪ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০১৮

আর কয়েকদিন পরই একাদশ জাতীয় সংসদ নির্বাচন। দীর্ঘ প্রতীক্ষা, শঙ্কা, উদ্বিগ্ন আর প্রত্যাশার স্বপ্নে সাধারণ ভোটাররা বসে আছেন ৩০ ডিসেম্বরের অপেক্ষায়। একদিকে প্রতীক্ষা অন্যদিকে শঙ্কা।

দুই জোটের মুখোমুখি অবস্থানে রক্তাক্ত পরিবেশের সৃষ্টি হয় কিনা সে নিয়ে ভোটাররা যথেষ্ট উদ্বিগ্ন। কারণ ঐক্যজোট বলছে কেন্দ্র পাহারা দিবে। মহাজোট বলছে ঐক্যজোট দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে।

এতো কিছুর পরও চাঁদপুরের ফরিদগঞ্জবাসীর প্রত্যাশা অনেক। গ্যাস, রেল লাইন, ফায়ার সার্ভিস, সুপেয় পানির ব্যবস্থা, উন্নত যোগাযোগ ব্যবস্থা, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ব্যবস্থা, স্থানীয়ভাবে কর্মসংস্থান সৃষ্টি, শিশুপার্ক এবং বিনোদন পার্কসহ স্থায়ী উন্নয়ন যে করবে ভোটাররা তার সঙ্গে থাকবেন।

সেইসঙ্গে সাধারণ মানুষের মতপ্রকাশের স্বাধীনতা যে দিবে এবং শুধু শুধু হয়রানি বন্ধে যে কাজ করবে ও ভিন্নমতকে যে সহ্য করতে পারবে আগামী নির্বাচনে সাধারণ ভোটাররা তাকেই ভোট দিবে। উপজেলার প্রায় প্রতিটি গ্রামের চায়ের দোকানের আড্ডার সিংহভাগ মানুষের সার কথা এটাই।

ভোটাররা জানান, ফরিদগঞ্জে গতানুগতিক উন্নয়ন ছাড়া তেমন কিছুই হয়নি। যে প্রার্থী সংসদে গিয়ে ফরিদগঞ্জের উন্নয়নের স্বার্থে এ কথাগুলো বলতে এবং উন্নয়ন নিশ্চিত করতে পারবে ভোটাররা তাকেই নির্বাচিত করবে। ফরিদগঞ্জবাসীর দীর্ঘদিনের দাবি একটি ফায়ার সার্ভিস স্টেশন।

প্রতি বছর উপজেলার বিভিন্ন স্থানে আগুন লেগে কোটি কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়। এখানে গ্যাসবিহীন আধুনিকতা কল্পনাও করা যায় না। উপজেলায় গ্যাস সংযোগ মানুষের প্রাণের দাবি। বেড়িবাঁধের কারণে উপজেলাবাসী নৌ-পথের সুবিধা থেকে বঞ্চিত। যদি এখানে রেললাইন সংযোগ থাকতো, তাহলে ফরিদগঞ্জও একটি ব্যবসায়ী জোন হতে পারতো। সড়কপথের খরচ অনেক। ব্যবসায়ীদের দাবি ফরিদগঞ্জে রেললাইন হোক।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ


Warning: Invalid argument supplied for foreach() in /home/www/kholakagojbd.com/post/details-page.php on line 228
Electronic Paper