ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মহাজোটে বিদ্রোহ, ফুরফুরে বিএনপি

বাদল হোসেন, পীরগঞ্জ (ঠাকুরগাঁও)
🕐 ১১:৩৬ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৬, ২০১৮

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে টালমাটাল অবস্থা বিরাজ করছে ঠাকুরগাঁও-৩ আসনের মহাজোটে। মনোনয়ন না পেয়ে আওয়ামী লীগ থেকে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন ২ জন। লাঙ্গল মার্কা নিয়ে ভোট করছেন জাতীয় পার্টির আরও একজন।

নৌকা প্রতীক পেয়েও বিদ্রোহের আগুনে পুড়ছেন বর্তমান এমপি ওয়ার্কার্স পার্টির ইয়াসিন আলী। বিদ্রোহীদের সমর্থকদের কাছে টিকতেই পারছেন না তিনি। এরই মধ্যে হামলা হয়েছে তার নির্বাচনী প্রচারণায়। তবে কোনো রকম ঝামেলা ছাড়াই মাঠ চষে বেড়াচ্ছেন বিএনপির প্রার্থী জাহিদুর রহমান। সব মিলিয়ে মহাজোট অস্বস্তিতে থাকলেও বিএনপি তথা ঐক্যফ্রন্টের নেতারা ফুরফুরে মেজাজে।

২০১৪ সালের নির্বাচনে মহাজোটের প্রার্থী জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য হাফিজ উদ্দীনকে হারিয়ে আসনটি দখলে নেয় বর্তমান এমপি ওয়ার্কার্স পার্টি ইয়াসিন আলী। মহাজোটের কারণে সেবার সহ তার আগের বার তথা ২০০৮ সালের নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়েও শেষ পর্যন্ত প্রত্যাহার করতে হয় আওয়ামী লীগের ইমদাদুল হককে।

সে কারণে দীর্ঘদিন থেকে এ আসনে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি প্রাক্তন এমপি ইমদাদুল হককে নৌকা প্রতীক মনোনয়ন দেওয়ার দাবি জানিয়ে আসছিল স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। কিন্তু শেষ মুহূর্তে ওয়ার্কার্স পার্টির জেলা সভাপতি ও বর্তমান এমপি ইয়াসিন আলীকে নৌকা প্রতীক বরাদ্দ দিয়ে ১৪ দল তথা মহাজোটের প্রার্থী ঘোষণা করা হয়। এতে ক্ষুব্ধ হয় স্থানীয় আওয়ামী লীগসহ জাতীয় পার্টিও। দুদলই লবিং চালায় কেন্দ্রে। শেষ পর্যন্ত আসনটি উন্মুক্ত ঘোষণা করে লাঙ্গল প্রতীকে ভোট করার সম্মতি আদায় করে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক এমপি হাফিজ উদ্দীন আহমেদ। তবে কেন্দ্র থেকে কোনো আশ্বাস না পেয়ে শেষ পর্যন্ত স্বতন্ত্র প্রার্থী হয়েছেন সাবেক এমপি ইমদাদুল হক। মোটর গাড়ি (কার) মার্কা নিয়ে লড়ছেন তিনি।

এ আসনে আওয়ামী লীগের আরেক প্রার্থী গোপাল চন্দ্র রায়ের মনোনয়ন পত্র বাতিল করা হলেও শেষ পর্যন্ত আদালতের নির্দেশে সিংহ মার্কা নিয়ে তিনিও এখন মাঠে। সবাই প্রচারণা চালাচ্ছেন যে যার মতো করে। তবে মহাজোটের প্রার্থী ইয়াসিন আলী স্বাভাবিক গতিতে নৌকা মার্কার প্রচারণা চালাতে পারছেন না। এখন পর্যন্ত পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বেশিরভাগ নেতাকর্মী ইমদাদুল হকের পক্ষে থাকায় এ উপজেলায় ভালো করতে পারছেন না ইয়াসিন আলী। গত সোমবার প্রতীক নিয়ে পীরগঞ্জে প্রচারণায় এলে হামলা হয় তার সমর্থকদের ওপর। নিজেও পড়েন হুমকির মুখে।

সে কারণে এ উপজেলায় সেভাবে প্রচার-প্রচারণা চালাতে পারছেন না। তার বাড়ি রানীশংকৈল উপজেলায় হওয়ায় এবং সেখানকার আওয়ামী লীগ এখনো কারও পক্ষ না নেওয়ায় সুবিধাজনক অবস্থানে রয়েছেন ইয়াসিন আলী। সেখানে জোরেশোরেই প্রচারণা চলছে তার।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ


Warning: Invalid argument supplied for foreach() in /home/www/kholakagojbd.com/post/details-page.php on line 228
Electronic Paper