ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

হয়রানির অভিযোগ হাসিনা আহমেদের

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি
🕐 ১১:২৪ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০১৮

কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত সংসদ সদস্য প্রার্থী হাসিনা আহমদ অভিযোগ করে জানান, তার নির্বাচনী কর্মকান্ডে অংশগ্রহণকারী নেতা-কর্মীদের পুলিশ বাড়ি বাড়ি গিয়ে হয়রানি ও ভয়ভীতি দেখাচ্ছে। এ ছাড়াও বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বাড়িতে হানা দিয়ে পুলিশ তাদের পরিবারের সদস্যদের হুমকি-ধামকি দিচ্ছে। পুলিশের এ আচরণে চকরিয়া ও পেকুয়া উপজেলায় নেতাকর্মীরা রাতে বাড়িতে ঘুমাতে পারছেন না।

সম্প্রতি এক বিবৃতিতে এই অভিযোগ তুলেন তিনি। তিনি বলেন, এভাবে কখনোই নির্বাচনে লেভেল-প্লেইং ফিল্ড হতে পারে না। সরকার একদিকে সুষ্ঠু নির্বাচনের নাটক করছে। অন্যদিকে বিরোধী মতের নেতা-কর্মীদের রাতের আঁধারে পুলিশ দিয়ে হয়রানি করছে। তিনি নির্বাচন কমিশন, জেলা রিটার্নিং কর্মকর্তাসহ আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের প্রতি এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করেন। হাসিনা আহমদ দাবি করেন, জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণা শুরু হওয়ার পর থেকেই চকরিয়া ও পেকুয়া উপজেলার নানাপ্রান্ত থেকে একই ধরনের অভিযোগ পাচ্ছেন তিনি।

পুলিশ গভীর রাতে নেতাকর্মীদের ঘরে গিয়ে মহিলাদের হয়রানি ও হুমকি-ধামকি দিচ্ছে। তিনি আইনশৃঙ্খলা বাহিনীর দৃষ্টিআকর্ষণ করে বলেন, সুষ্ঠু নির্বাচন করতে চাইলে এখনই পুলিশের এ ধরনের কর্মকা- বন্ধ করতে হবে। নয়তো জনতা ক্ষেপে গেলে তখন কারও কিছু করার থাকবে না।

হাসিনা আহমদের মতে, তিনি শান্তিপূর্ণ ও নিরপেক্ষ নির্বাচনে বিশ্বাসী। সন্ত্রাস কিংবা পুলিশ দিয়ে হয়রানি করে প্রতিপক্ষকে ঘায়েল করার রাজনীতি সেই শান্তি বিনষ্ট করছে বলেও জানান তিনি। আইনশৃঙ্খলা বাহিনীকে এই ধরনের কর্মকা- থেকে সরে আসার আহবান জানান তিনি।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ


Warning: Invalid argument supplied for foreach() in /home/www/kholakagojbd.com/post/details-page.php on line 228
Electronic Paper