ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মুখোমুখি দুই মন্ত্রীপুত্র!

কাজল সরকার, হবিগঞ্জ
🕐 ৩:০১ অপরাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০১৮

জমে উঠেছে সাবেক দুই মন্ত্রীর ছেলের লড়াই। একজন আওয়ামী লীগ সরকারের সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়া। অপরজন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সাবেক সমাজকল্যাণ মন্ত্রী দেওয়ান ফরিদ গাজীর ছেলে শাহ্ নেওয়াজ মিলাদ গাজী।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে ড. রেজা কিবরিয়া জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষের প্রার্থী এবং মিলাদ গাজী ক্ষমতাসীন দল আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী।

দুমেরু থেকে একে অন্যের মুখোমুখি হলেও দুজনই একই এলাকার বাসিন্দা। তাছাড়া ড. রেজা ও মিলাদ গাজীর পারিবারিক রাজনৈতিক দর্শনও অভিন্ন। কারণ মিলাদ গাজীর পিতা মরহুম ফরিদ গাজী যেমন ছিলেন বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা ও মন্ত্রী। ঠিক তেমনিভাবে মরহুম কিবরিয়া ছিলেন আওয়ামী লীগ সরকারের প্রভাবশালী মন্ত্রী। এ অবস্থায় নির্বাচনী এলাকাসহ সমগ্র জেলায় তারা এখন ব্যাপকভাবে আলোচিত।

এলাকার সচেতন মহল মনে করেন, দুজন প্রার্থীর পিতারই রয়েছে সোনালী রাজনৈতিক অতীত। যার ইতিবাচক প্রভাব পড়তে পারে ভোটের মাঠে। যে কারণে দুজনের মধ্যে হাড্ডা-হাড্ডি লড়াইয়ের সম্ভাবনা প্রবল। তবে তারা দুজনই নির্বাচনে নতুন মুখ হলেও জনপ্রিয়তায় কমতি নেই। পিতার পরিচয়ে পরিচিত এই দুই প্রার্থী এলাকায় ক্লিন ইমেজের অধিকারী।

এদিকে, ইতোমধ্যে আওয়ামী লীগ প্রার্থী শাহ্ নেওয়াজ মিলাদ গাজী এলাকায় প্রচার-প্রচারণা চালালো ঐক্যফন্ট প্রার্থী ড. রেজা কিবরিয়া এখন কেন্দ্রে অবস্থান করছেন। তবে এ ব্যাপারে তার কর্মী সমর্থকরা বলছেন মনোনয়পত্রে ত্রুটি থাকার কারণে ঝড়ে পরেও আইনী জটিলতা কাটিয়ে আবার তিনি নির্বাচনের মাঠে ফিরে এসেছেন। তাই তাকে কয়েকদিন কেন্দ্রে অবস্থান করতে হচ্ছে।

তবে শিঘ্রই তিনি তার প্রাণপ্রিয় জনগণের কাছে ফিরে আসবেন। তবে জয়ের দিক থেকে দুজনই আশাবাদি। পিতার জনপ্রিয়তা আর নিজেদের যোগ্যতায় জয় চিনিয়ে আনতে পারবেন বলে দুই প্রার্থীই শতভাগ আশাবাদি।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ


Warning: Invalid argument supplied for foreach() in /home/www/kholakagojbd.com/post/details-page.php on line 228
Electronic Paper