ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জামাই-শ্বশুর লড়াই চলছেই

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
🕐 ২:৫৮ অপরাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য গত সোমবার প্রতীক বরাদ্দ পাওয়ার পর থেকেই আনুষ্ঠানিক প্রচারণায় নেমেছেন ব্রাহ্মণবাড়িয়ার ছয়টি নির্বাচনী আসনের প্রার্থীরা। ইতোমধ্যে নির্বাচনী এলাকার অলিগলি ছেঁয়ে গেছে প্রার্থীদের পোস্টারে। সকাল থেকে মধ্যরাত পর্যন্ত এখানে-সেখানে গণসংযোগ চালাচ্ছেন প্রার্থীরা।

তবে এবার ছয়টি আসনের মধ্যে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনটি নিয়ে ভোটারদের কৌতুহল সবথেকে বেশি লক্ষ্য করা যাচ্ছে। এ আসনটিতে ভোটের লড়াইয়ে আছেন জামাই-শ্বশুর।

তাদের একজন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান জিয়াউল হক মৃধা; অপরজন জাপা চেয়ারম্যানের উপদেষ্টা রেজাউল ইসলাম ভূইয়া। জিয়াউল হক মৃধার বাড়ি সরাইল উপজেলার নোয়াগাঁও গ্রামে। আর রেজাউল ইসলাম ভূইয়ার বাড়ি ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বাসুদেব ইউনিয়নের কোড্ডা গ্রামে।

তবে নিজ আসনের বদলে শ্বশুরের আসনে দলীয় মনোনয়ন চাওয়া নিয়ে সম্পর্কে ফাটল ধরতে থাকে জিয়াউল-রেজাউলের মধ্যে। রেজাউলকে জাপার মনোনয়ন দেওয়ার প্রতিবাদে জিয়াউল হকের সমর্থকরা সরাইলে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেন। পরবর্তীতে জিয়াউল হক স্বতন্ত্র পদে লড়ার জন্য তার মনোনয়নপত্র দাখিল করেন।

প্রতীক বরাদ্দের আগের দিন জিয়াউলকে মহাজোটের প্রার্থী হিসেবে তাকে লাঙ্গল প্রতীক বরাদ্দ দেওয়ার জন্য রিটার্নিং কর্মকর্তার কাছে চিঠি পাঠান জাপার মহাসচিব মসিউর রহমান রাঙ্গা। তবে স্বতন্ত্র প্রার্থীকে দলীয় প্রার্থীতে রূপান্তরের সুযোগ না থাকায় রেজাউলকেই দলীয় প্রার্থী হিসেবে ‘লাঙ্গল’ আর জিয়াউল হককে ‘সিংহ’ প্রতীক বরাদ্দ দেন রিটার্নিং কর্মকর্তা।

প্রতীক বরাদ্দ পাওয়ার পর থেকেই এলাকায় জোর প্রচারণা শুরু করেছেন জিয়াউল হক। তবে সরাইলে এখনও সেভাবে প্রচারণা শুরু করতে পারেননি রেজাউল। প্রথম থেকেই তাকে বহিরাগত প্রার্থী উল্লেখ করে জিয়াউল হকের কর্মী-সমর্থকরা প্রতিহত করার ঘোষণা দিয়ে আসছিল।

গত মঙ্গলবার রেজাউলের প্রচারণার একটি মাইক সরাইল উপজেলা সদরে আটকে দেওয়া হয়। উপজেলা কুট্টাপাড়ায় একটি শোকসভায় অংশ নিলেও সরাইল উপজেলা সদরে সেভাবে প্রচারণা শুরু করতে পারেনি রেজাউল। উপজেলা জাতীয় পার্টির (জাপা) শীর্ষ নেতারাও তাকে প্রত্যাখ্যান করেছেন। তারা জিয়াউল হকের পক্ষে অবস্থান নিয়েছেন।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ


Warning: Invalid argument supplied for foreach() in /home/www/kholakagojbd.com/post/details-page.php on line 228
Electronic Paper