ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সম্পদ বেড়েছে নাবিলের

বিএম ফারুক, যশোর
🕐 ১১:৪৪ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১০, ২০১৮

কাজী নাবিল আহমেদ প্রায় ৩০ কোটি টাকার সম্পদের মালিক। আর তার স্ত্রীর ৯ কোটি টাকার সম্পদ রয়েছে। পাঁচ বছরে তার প্রায় ১৫ কোটি টাকার সম্পদ বেড়েছে। নিজের ১২ কোটি ও স্ত্রীর তিন কোটি টাকার সম্পদ বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি তার দায় রয়েছে চার কোটি টাকা। তবে আয় বৃদ্ধির পাশাপাশি সম্পদ বাড়লেও গত পাঁচ বছরে কোনো ইলেকট্রনিক্স সামগ্রী ও আসবাবপত্র ক্রয় করেননি কাজী নাবিল। দশম ও একাদশ সংসদ নির্বাচনে জমা দেওয়া হলফনামা বিশ্লেষণে এ তথ্য পাওয়া গেছে।

পাঁচ বছর আগে এমপি নাবিলের বার্ষিক আয় ছিল ৯০ লাখ টাকা। এর মধ্যে শেয়ার, সঞ্চয়পত্র থেকে ৩৮ লাখ ৫৮ হাজার ৬১৩ টাকা ও কোম্পানির পরিচালক হিসেবে সম্মানী বাবদ ৫১ লাখ ৫০ হাজার টাকা। পাঁচ বছরের ব্যবধানে বার্ষিক আয় বেড়ে দাঁড়িয়েছে এক কোটি ২৬ লাখ টাকা। এর মধ্যে শেয়ার সঞ্চয়পত্র ও ব্যাংক আমানত থেকে আয় ৩৮ লাখ ১৮ হাজার ৩৯৭ টাকা ও পরিচালক হিসেবে সম্মানী বাবদ ৮৮ লাখ দুই হাজার ৩২ টাকা পান তিনি।

হফনামায় কাজী নাবিল আহমেদের অস্থাবর সম্পদের তালিকায় ২০ কোটি ৩৪ লাখ ৯৪ হাজার ৮৩৯ টাকা সম্পদ বিবরণী দেওয়া হয়েছে। এর মধ্যে নগদ ৮২ লাখ ৫৯ হাজার ৭২৮ টাকা, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমা এক কোটি ৮৮ লাখ ছয় হাজার ২৪৭ টাকা, বন্ড, ঋণপত্র, স্টক এক্সচেঞ্জে শেয়ার আট কোটি ৭১ লাখ টাকা, সঞ্চয়পত্র ও আমানতে বিনিয়োগ ছয় কোটি ৫৩ লাখ ১৬ হাজার ৮৪১ টাকা, গাড়ি ৫৫ লাখ ৮৪ হাজার ১৭৩ টাকা, ৬৮.২০ তোলা স্বর্ণ, ৯ লাখ ১২ হাজার ৬৫০ টাকা মূল্যের ইলেকট্রনিক্স সামগ্রী, আসবাবপত্র পাঁচ লাখ ১৫ হাজার ২০০ টাকা ও অন্য এক কোটি ৭০ লাখ টাকার সম্পদ রয়েছে তার।

যদিও দশম জাতীয় সংসদ নির্বাচনের হলফনামায় কাজী নাবিল আহমেদ উল্লেখ করেন তার ১৩ কোটি টাকার বেশি অস্থাবর সম্পদ ছিল। এর মধ্যে নগদ চার লাখ ১০ হাজার ৭২৮ টাকা, ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানে ৩৭ লাখ দুই হাজার ৫৮১ টাকা, বন্ড, ঋণপত্রে সাত কোটি ৪৪ লাখ ৯ হাজার ৪০৯ টাকা ছিল। সঞ্চয়পত্র, স্থায়ী আমানতে বিনিয়োগ তিন কোটি ৫৭ লাখ ৪৮ হাজার ৬৩১ টাকা। ৬৮ দশমিক ২০ তোলা স্বর্ণ ছিল।

একাদশ সংসদ নির্বাচনের হলফনামায় কাজী নাবিল আহমেদের স্থাবর সম্পদের তালিকায় রয়েছে ৯ কোটি ৪১ লাখ ৭৩ হাজার ৯ টাকার সম্পদ। এর মধ্যে দুই কোটি ২৩ লাখ ৩৭ হাজার ১০৪ টাকা মূল্যের অকৃষি জমি, চার কোটি ৪৬ লাখ ৬৬ হাজার ৮৫৬ টাকা ও অন্য ৪২ লাখ ৪৫ হাজার ৪৯ টাকা। এ ছাড়াও যৌথমালিকানার একটি বাড়ি রয়েছে। যার মূল্য দুই কোটি ২৯ লাখ ২৪ হাজার টাকা।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ


Warning: Invalid argument supplied for foreach() in /home/www/kholakagojbd.com/post/details-page.php on line 228
Electronic Paper