ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জয়ে আশাবাদী শাহজাহান

ইকবাল হোসেন সুমন, নোয়াখালী
🕐 ১০:৪৮ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১০, ২০১৮

আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী-৪ (সদর ও সুবর্ণচর) আসনে আওয়ামী লীগ প্রার্থী একরামুল করিম চৌধুরীর বিপক্ষে ভোটযুদ্ধে অংশ নিবেন বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান। আসনটিতে বিভিন্ন দল থেকে আরও ছয় প্রার্থী নির্বাচনে প্রতিদ্বান্দ্বতা করবেন। বড় দুই দলের একক প্রার্থী হলেও প্রচার প্রচারণায় এগিয়ে রয়েছেন বর্তমান সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী। তবে সুষ্ঠ ও নিরেপক্ষ নির্বাচন হলে জয়ে আশাবাদী মোহাম্মদ শাহজাহান।

জানা গেছে, ১৯৯১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত নোয়াখালী-৪ আসনটি বিএনপির প্রার্থীর দখলে ছিল। ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করে বিএনপি প্রার্থী মোহাম্মদ শাহজাহানকে পরাজিত করে নির্বাচিত হন একরামুল করিম চৌধুরী। এরপর ২০১৪ সালের নির্বাচনেও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন তিনি।

একরামুল করিম চৌধুরী প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত সদর ও সুবর্ণচর উপজেলার বিভিন্ন এলাকায় মতবিনিময়, কর্মীসমাবেশ, গণসংযোগ ও উঠান বৈঠক করে সবার সমর্থন চাচ্ছেন। তিনি তার বিগত ১০ বছরের সাফল্য, উন্নয়নের চিত্র তুলে ধরছেন জনগণের মাঝে। তিনি বাড়ি বাড়ি বিদ্যুৎ, নতুন সড়ক নির্মাণ, শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানসহ নির্বাচনী এলাকায় ব্যাপক উন্নয়ন করেছেন। তৃণমূল পর্যায়েও রয়েছে একরামের ব্যাপক জনপ্রিয়তা। তিনি জেলার দায়িত্বশীল নেতাদের সঙ্গে যোগাযোগ রেখে জেলা আওয়ামী লীগকে করেছেন সুসংগঠিত।

অন্যদিকে, মোহাম্মদ শাহজাহানকে ঘিরে জেলা বিএনপির নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উচ্ছ্বাস ও আনন্দ বিরাজ করছে। তিনি এলাকায় নেতাকর্মীদের নিয়ে মতবিনিময়, কর্মীসমাবেশ, গণসংযোগ করছেন। তিনি তার তৎকালীন সময়ে এলাকায় উন্নয়নমূলক কাজের চিত্র তুলে ধরছেন জনগণের কাছে। তাই এবার পূর্ণ প্রস্তুতি নিয়ে নির্বাচনে নেমেছেনে তার হারানো দুর্গ পুনঃদখলে নিতে। আর সাধারণ কর্মীরাও আওয়ামী লীগের প্রার্থীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য যোগ্য প্রার্থী ভাবছেন শাহজাহানকে।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও সুবর্ণচর উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ খায়রুল আনম সেলিম জানান, আমাদের দলীয় প্রার্থীর পক্ষে প্রতিদিন নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাচ্ছেন। আমাদের দায়িত্ব হবে সম্মিলিতভাবে কাজ করে একরামুল করিম চৌধুরীকে জয়ী করা।

ধানের শীষের প্রার্থী বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান জানান, তিনি বিপুল ভোটের ব্যবধানে তিনবার এমপি নির্বাচিত হয়েছিলেন। তৎকালীন সময়ে এলাকায় ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছেন তিনি। তাই ভোটে জয়ী হওয়ার ব্যাপারে আশাবাদী তিনি।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ


Warning: Invalid argument supplied for foreach() in /home/www/kholakagojbd.com/post/details-page.php on line 228
Electronic Paper