উন্নত রাষ্ট্র গড়তে কাজ করব : অধ্যাপক ওমর ফারুক

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ | ৩০ কার্তিক ১৪২৫

উন্নত রাষ্ট্র গড়তে কাজ করব : অধ্যাপক ওমর ফারুক

সালাহ উদ্দিন খান রুবেল ১:০৫ অপরাহ্ণ, নভেম্বর ০৮, ২০১৮

print
উন্নত রাষ্ট্র গড়তে কাজ করব : অধ্যাপক ওমর ফারুক

ছাত্রজীবন থেকে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত হন অধ্যাপক ওমর ফারুক। দুইবার জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং ২০০১ সালে জেলা যুবলীগের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য পদে রয়েছেন। জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনা-২ আসনে মনোনয়ন চান তিনি। এ বিষয়ে তার সঙ্গে কথা বলেছেন জেলা প্রতিনিধি সালাহ উদ্দিন খান রুবেল...

দলের জন্য কি করেছেন যেজন্য আপনি মনোনয়ন পাবেন?
দুঃসময়ে দলের পাশে ছিলাম এবং কারাভোগও করেছি। ১৯৭৫ সালের ১৫ আগস্টের পর প্রত্যন্ত অঞ্চল থেকে শুরু করে আওয়ামী লীগকে সংঘটিত করেছি। আমার বাবা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সংগঠক। তিনি ভাষাসৈনিক ও মুক্তিযোদ্ধা এবং নেত্রকোনা সদর উপজেলার রৌহা ইউনিয়নে প্রায় ২২ বছর চেয়ারম্যান ছিলেন। তিনি সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্বেও নিয়োজিত ছিলেন এবং জেলা আওয়ামী লীগের বিভিন্ন পদ পদবীতে ছিলেন। পরিক্ষিত একজন কর্মী হিসেবে মনোনয়ন প্রত্যাশা করছি।

মনোনয়নের বিষয়ে কতটা আশাবাদী?
আমি দশম জাতীয় সংসদ নির্বাচন এবং জেলা পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচনে মনোনয়ন চেয়েছিলাম। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমি আশাবাদী নেত্রী মনোনয়ন দিবেন। উন্নত রাষ্ট্র গড়ার লক্ষ্যে আমাকে কাজে লাগিয়ে নেত্রকোণা সদর আসনে দল আমাকে মনোনয়ন দেবে। মনোনয়ন দিলে বিপুল ভোটে জয়লাভ করবো।

শিক্ষা, সংস্কৃতি এবং ক্রীড়ার জন্য আপনার পরিকল্পনা কি?
এ এলাকার শিক্ষা ব্যবস্থায় আমুল পরিবর্তন এবং  শতভাগ শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে শিক্ষানুরাগী সকলকে নিয়ে কাজ করবো। সাংস্কৃতিক অঙ্গনে নেত্রকোনা জেলায় সাংস্কৃতিক বিকাশের ক্ষেত্রে সংস্কৃতিমোদী জনগণকে নিয়ে অপসংস্কৃতি রোধ করবো এবং সংস্কৃতির বিকাশ ঘটাবো। আমি বিগত সময়ে খেলোয়াড় ও ক্রীড়া সংগঠক ছিলাম। আমার অভিজ্ঞতা কাজে লাগিয়ে নেত্রকোনাকে ঐতিহ্যবাহী ক্রীড়া অঞ্চল হিসেবে গড়ে তুলবো।

মুক্তিযোদ্ধের স্বপক্ষের শক্তির জন্য করণীয় কি?
আমার বাবা মুক্তিযোদ্ধা ছিলেন। আমি মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকল নাগরিকের সেবায় সর্বদায় নিয়োজিত থাকব।

আওয়ামী লীগ তথা সহযোগী সংগঠনের জন্য  আপনার পরিকল্পনা কি?
আওয়ামী লীগ একটি সুশৃঙ্খল ঐতিহ্যবাহী রাজনৈতিক সংগঠন। যে সংগঠনের প্রতিষ্ঠাতা ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাই আওয়ামী লীগসহ সকল সহযোগী ও অঙ্গসংগঠনকে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত এবং মুক্তিযোদ্ধের চেতনায় বিশ্বাসীদের নিয়েই আগামী দিনে সোনার বাংলা বাস্তবায়ন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নত রাষ্ট্র গড়ার কাজ করবো।

নির্বাচিত হলে এলাকার জন্য কি করবেন?
দলীয় মনোনয়ন পেয়ে যদি নির্বাচিত হই তাহলে প্রধানমন্ত্রী ঘোষিত উন্নত রাষ্ট্রের সকল কর্মসূচি বাস্তবায়নে সচেষ্ট থাকবো এবং নেত্রকোণা সদর-বারহাট্টায় যোগাযোগ, শিক্ষা, স্বাস্থ্য, বেকার যুবকদের কর্মসংস্থানের লক্ষ্যে বিভিন্ন ধরনের মিল কারখানা স্থাপন করব।

খোলা কাগজের পক্ষ থেকে আপনাকে ধন্যবাদ
আমার নির্বাচনী আসনের সর্বস্তরের জনগণের পক্ষ থেকে আপনাদেরও ধন্যবাদ।