আল্লাহর নৈকট্য লাভের উপায়

ঢাকা, রবিবার, ১৬ জুন ২০১৯ | ২ আষাঢ় ১৪২৬

আল্লাহর নৈকট্য লাভের উপায়

খোলা কাগজ ডেস্ক ১১:৪৩ পূর্বাহ্ণ, জুন ০১, ২০১৯

print
আল্লাহর নৈকট্য লাভের উপায়

জানতে চেয়েছেন সানিয়া সুলতানা, মির্জাপুর, টাঙ্গাইল থেকে

 

মানুষ আল্লাহর বন্ধু হবে কিংবা তার বন্ধুদের বন্ধু হবে এবং আল্লাহর দুশমনদের দুশমন হতে নির্দেশনা এসেছে কোরআন ও হাদিসে। সে মতেই মুমিন বান্দা আল্লাহর কাছে প্রার্থনা করেন। কেউ আল্লাহর বন্ধু হতে চায়। আবার কেউ আল্লাহর দুশমনদের বন্ধু হতে চায় না বরং তা থেকে বেঁচে থাকতে চায়। যা মানুষকে আল্লাহর নৈকট্য লাভে এগিয়ে নিয়ে যাবে।

আল্লাহর বন্ধুদের বন্ধু হতে এবং তার শত্রুতাকারীদের থেকে দূরে থাকতে বেশি বেশি পড়ুন আল্লাহুম্মাঝ আলনি ফিহি মুহিব্বান লি-আওলিয়ায়িকা; ওয়া মুআদিয়ান লি-আদায়িকা; মুসতান্নাআন বিসুন্নাতি খাতামি আম্বিয়ায়িকা; ইয়া আচিমা কুলুবিন নাবিয়্যিন।

অর্থ : হে আল্লাহ, আমাকে তোমার বন্ধুদের বন্ধু বানিয়ে দাও এবং তোমার শত্রুদের শত্রু করে দাও। তোমার আখেরি নবীর সুন্নত ও পথ অনুযায়ী চলার তওফিক আমাকে দান কর। হে নবীদের অন্তরের পবিত্রতা রক্ষাকারী।

পরকালের সফলতায় আল্লাহর সঙ্গে বন্ধুত্ব স্থাপন করা কিংবা তার বন্ধুদের সঙ্গে বন্ধুত্ব স্থাপন করা জরুরি। আবার যারা আল্লাহর দুশমনি করে তাদের থেকে দূরে থাকার দোয়া করাই উত্তম কাজ। আল্লাহতায়ালা মুসলিম উম্মাহকে তার বন্ধু হওয়ার এবং শত্রুদের সঙ্গে সম্পর্ক ত্যাগের মাধ্যমে আল্লাহর নৈকট্য অর্জন করার তওফিক দান করুন। আমিন।