ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনে পূর্ণতা পায় স্বাধীনতা: আফরুজা বারী

সুদীপ্ত শামীম, সুন্দরগঞ্জ (গাইবান্ধা)
🕐 ৪:১০ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০২২

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনে পূর্ণতা পায় স্বাধীনতা: আফরুজা বারী

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক (ভারপ্রাপ্ত) মিসেস আফরুজা বারী বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনে পূর্ণতা পায় বাংলাদেশের মহান স্বাধীনতা। জাতির পিতাকে কাছে পেয়ে সেদিন সাড়ে সাত কোটি বাঙালি নতুন করে বেঁচে থাকার প্রেরণা পেয়েছিল।’

সোমবার রাতে উপজেলার পাঁচপীর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে চন্ডিপুর ইউনিয়ন আওয়ামী লীগের ব্যবস্থাপনায় বিজয়ের সূবর্ণ জয়ন্তী ও বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন পরিষদের আয়োজনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চন্ডিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলার রহমান সরকারের সভাপতিত্বে এসময় মিসেস বারী আরও বলেন, ‘বঙ্গবন্ধুর রাজনীতির দীর্ঘদিনের সাধনা, ত্যাগ-তিতিক্ষার একটি মাত্র লক্ষ্য ও উদ্দশ্য ছিল বাংলাদেশের স্বাধীনতা। বঙ্গবন্ধুর যোগ্য নেতৃত্বের কারনে বাংলাদেশ দেশ স্বাধীন হয়েছে। এই দেশ একটি স্বাধীন দেশ হিসাবে বিশ্বের কাছে স্বীকৃতি পেয়েছে। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে বিশ্বের কাছে বাংলাদেশ একটি স্বাধীন দেশ হিসাবে মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছে। আজ বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে তলাবিহীন ঝুড়ির একটি দেশ উন্নয়নশীল দেশ হিসাবে বিশ্বের বুকে এগিয়ে যাচ্ছে।’

সংগঠক ও শিক্ষক নুরুল হুদা নীলের সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক আশরাফুল আলম সরকার লেবু, যুগ্ম-আহ্বায়ক ও দহবন্দ ইউপি চেয়ারম্যান রেজাউল আলম সরকার রেজা, যুগ্ম-আহ্বায়ক মেহেদী মোস্তফা মাসুম, সদস্য ফাহমিদা বুলবুল কাকলী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শফিউল আলম, মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে সালমা, জেলা পরিষদের সদস্য জামিউল আনছারী লিংকন, চন্ডিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জ্যোতির্ময় চক্রবর্তী কিরিটি, সাবেক সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন দোলন, উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক রতন মিয়া, আরিফুল ইসলাম আরিফ, তানজিল আহম্মেদ মোনা, উদযাপন পরিষদের আহ্বায়ক মানিক বাদশা, যুগ্ম-আহ্বায়ক শাহীন সরকার, রুহুল আমিন সরকার বাবু প্রমূখ।

পরে বঙ্গবন্ধু ও মহান স্বাধীনতার বিভিন্ন ডকুমেন্টারী প্রদর্শণ করা হয়। শেষে বিপুল সংখ্যক দর্শক শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

 
Electronic Paper