ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

‘শোককে শক্তিতে পরিণত করতে হবে’

এস এ স্বপন, দিনাজপুর
🕐 ৮:১৭ অপরাহ্ণ, জানুয়ারি ০৬, ২০২২

‘শোককে শক্তিতে পরিণত করতে হবে’

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি ৬ জানুয়ারির শোককে শক্তিতে পরিণত করতে হবে উল্লেখ করে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে বীর মুক্তিযোদ্ধারা পাকিস্তানি হানাদার বাহিনীদের পরাজিত করে স্বাধীনতার স্বাদ পাওয়ার আগেই মাইন বিস্ফোরণে মুক্তিযোদ্ধাদের মৃত্যু দুর্ভাগ্যজনক। এ দিন মাইন বিস্ফোরণে পাঁচ শতাধিক বীর মুক্তিযোদ্ধার মৃত্যু হয়েছিল। মুক্তিযোদ্ধারা শহীদ হলেও তাদের স্মৃতি এখনো আমাদের ব্যথিত করে। এই দিনটিকে আমাদের ভুলে গেলে চলবে না। আজকে এই শোককে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার অঙ্গীকার নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কাজ করতে হবে।

তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের শক্র পাকিস্তানি হানাদার বাহিনী প্রেতাত্মারা এখনো বাংলাদেশে অবস্থান করছে। এদের প্রতিহত করতে হবে স্বাধীনতা স্বপক্ষের শক্তিকে জাগ্রত করে।

বৃহস্পতিবার মাইন বিস্ফোরণে শহীদ পাঁচ শতাধিক বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে মহারাজা গিরিজানাথ উচ্চ বিদ্যালয় ও চেহেলগাজী মাজার প্রাঙ্গণে শহীদ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে এসব কথা বলেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার), দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমদাদ সরকার, ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম সোহাগ, ইউএনও মর্তুজা আল মুঈদ, ৬ জানুয়ারি স্মৃতি পরিষদের আহ্বায়ক শফিকুল হক ছুটু, সদস্য সচিব সুলতান কামাল উদ্দীন বাচ্চু, দিনাজপুর প্রেস ক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু, সম্পাদক সুব্রত মজুমদার ডলার প্রমুখ।

 

 
Electronic Paper