নাগেশ্বরীতে প্রতিপক্ষের বাড়িতে আগুন দেয়ার অভিযোগ

ঢাকা, সোমবার, ২৪ জানুয়ারি ২০২২ | ১১ মাঘ ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নাগেশ্বরীতে প্রতিপক্ষের বাড়িতে আগুন দেয়ার অভিযোগ

নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধি
🕐 ৫:১০ অপরাহ্ণ, ডিসেম্বর ০৬, ২০২১

নাগেশ্বরীতে প্রতিপক্ষের বাড়িতে আগুন দেয়ার অভিযোগ

নাগেশ্বরীতে আগুনে পুড়ে গেছে বাড়ি। দগ্ধ হয়েছে গবাদিপশু। ছাই হয়ে গেছে নগদ অর্থসহ ৫ লক্ষ টাকার মালামাল। প্রতিপক্ষের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেছেন ক্ষতিগ্রস্থ বাড়ির মালিক।

 

মামলা ও স্থানীয় সুত্রে জানা যায়, ৪ ডিসেম্বর জমির সীমানা নিয়ে উপজেলার কেদার ইউনিয়নের বাহের কেদার গ্রামের গোলাম হোসেনের ছেলে বদিউজ্জামানের সাথে প্রতিবেশি জনু শেখের ছেলে শুকুর আলীর দ্বন্দের সৃষ্টি হয়। এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে ওইদিন উভয়ের মাঝে মারপিটের ঘটনা ঘটে।

স্থানীয় সিরাজুল ইসলাম, আব্দুল গণী, আলামিন মিয়া জানান, এ ঘটনা নিরসনে ৫ ডিসেম্বর রাত আটটায় স্থানীয় সাইদুলের বাড়িতে এলাকার গণ্যমান্য ব্যাক্তিদের উপস্থিতিতে শালিসী বৈঠক বসে। বৈঠক চলার সময় হঠাৎই বদিউজ্জামানের বাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

এসময় গ্রামবাসী এবং শালিসে উপস্থিত লোকজন দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনেন। ততক্ষনে পুড়ে যায় বদিউজ্জামানের দুটি ঘর, দগ্ধ হয় একটি গরু, তিনটি ভেড়া, ছাই হয়ে যায় নগদ ২লাখ ৭৫ হাজার টাকাসহ ৫ লক্ষ টাকার মালামাল।

পরদিন ৬ ডিসেম্বর সোমবার সকালে এ ঘটনায় বদিউজ্জামান বাদী হয়ে শুকুর আলী, তার ছেলে রবিউল ইসলাম ও আবুসামার ছেলে কোরবান আলীসহ অজ্ঞাত আরো কয়েকজনকে অভিযুক্ত করে কচাকাটা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

রবিউল ইসলাম জানান, জমির সীমানা নিয়ে বদিউজ্জামানের সাথে আমাদের দ্বন্দ মিমাংসায় বসা শালিসী বৈঠকে সবাই উপস্থিত ছিলাম। এ সময় তার বাড়িতে আগুন লাগে। অথচ তিনি আমাদের বিরুদ্ধে বাড়িতে আগুন দেয়ার মিথ্যা অভিযোগ তুলছেন।

কচাকাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদুল ইসলাম অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, তদন্ত শুরু হয়েছে। তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 
Electronic Paper