গাইবান্ধায় আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস পালিত

ঢাকা, সোমবার, ২৪ জানুয়ারি ২০২২ | ১১ মাঘ ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

গাইবান্ধায় আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস পালিত

গাইবান্ধা প্রতিনিধি
🕐 ৬:৩১ অপরাহ্ণ, ডিসেম্বর ০৫, ২০২১

গাইবান্ধায় আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস পালিত

আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস উপলক্ষে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার কাপাসিয়া ইউনিয়নের আদর্শ গ্রামে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার দুপুরে বেসরকারি উন্নয়ন সংস্থা ফ্রেন্ডশিপের ক্লাইমেট অ্যাকশন সেক্টরের জনগোষ্ঠীর উদ্যোগে দুর্যোগ ঝুঁকি হ্রাস প্রকল্পের (সিআইডিআরআর-নর্থ অ্যান্ড সাউথ) উদ্যোগে এই কর্মসূচি পালন করা হয়।

প্রথমে শোভাযাত্রাটি ওই গ্রামের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে প্রজেক্ট ইনচার্জ মো. তৌহিদুর রহমানের সভাপতিত্বে ও এএসডি প্রকল্পের ইনচার্জ দিবাকর বিশ্বাসের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন ইউপি সদস্য মো. রফিকুল ইসলাম, সংরক্ষিত নারী সদস্য মোছা. নুরজাহান বেগম, প্রজেক্ট অফিসার এটিএম মিজানুর রহমান ও সিনিয়র ফিল্ড ফ্যাসিলেটেটর খন্দকার মো. রকিবুল হাসান প্রমুখ।

সভায় দুর্যোগসহ বিভিন্ন সামাজিক সমস্যার সমাধানে একযোগে কাজ করার আহবান জানানো হয়। এ পর্যন্ত বিভিন্ন সচেতনতামূলক সভা ও প্রশিক্ষণের মাধ্যমে গাইবান্ধা ও কুড়িগ্রামের ৮১০ জনকে নিয়ে বন্যা স্বেচ্ছাসেবক দল গঠন করা হয়েছে।

যারা সফলতার সাথে বিভিন্ন দুর্যোগসহ সামাজিক উন্নয়নমূলক কাজে স্বেচ্ছায় কাজ করে দেশে ও বিদেশে সমাদৃত হয়েছেন বলেও জানান বক্তারা।

 

 

 
Electronic Paper