সম্প্রীতি বিনষ্ট করতেই সনাতন ধর্মাবলম্বীদের উপর হামলা: আফরুজা বারী

ঢাকা, রবিবার, ২৮ নভেম্বর ২০২১ | ১৪ অগ্রহায়ণ ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সম্প্রীতি বিনষ্ট করতেই সনাতন ধর্মাবলম্বীদের উপর হামলা: আফরুজা বারী

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি
🕐 ৮:০৮ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২১

সম্প্রীতি বিনষ্ট করতেই সনাতন ধর্মাবলম্বীদের উপর হামলা: আফরুজা বারী

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ভারপ্রাপ্ত মিসেস আফরুজা বারী বলেছেন, 'সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতেই সনাতন ধর্মাবলম্বীদের উপর হামলা করা হচ্ছে। রংপুরের পীরগঞ্জে হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িঘরে আগুন দেয়াসহ সারাদেশে সনাতনীদের উপর যে হামলা করা হয়েছে তা সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করতেই একটি কুচক্রী মহল এসব করে যাচ্ছে।'

মঙ্গলবার বিকেলে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে সারাদেশে উগ্র সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় মিসেস বারী আরও বলেন, 'কুমিল্লায় যা ঘটেছে, নোয়াখালীতে যা ঘটেছে, হাজীগঞ্জে ঘটেছে, সব হামলাই একই সূত্রেই গাঁথা। এসব ঘটিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে একটা বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করাই এদের উদ্দেশ্য। সরকারকে বেকায়দায় ফেলার জন্য এই সমস্ত অপচেষ্টা। বাংলাদেশের সাধারণ মানুষ দেশে অশান্তি সৃষ্টির এই অপপ্রচেষ্টাকে মেনে নিবে না। বাংলাদেশের হিন্দু-মুসলমান সবাই ভাই-ভাই। সকলে এই দেশের সন্তান। দেশকে ভালবেসে সবাই মিলে আমরা এই বিশৃঙ্খলাকে প্রতিরোধ করব।'

পৌর আওয়ামী লীগের সভাপতি আহসানুল করিম চাঁদের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন বিশিষ্ট শিল্পপতি ডক্টর আব্দুল্লাহেল বারী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক হাফিজা বেগম কাকলী, সদস্য ফাহমিদা বুলবুল কাকলী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আশিকুজ্জামান প্রামাণিক তুহিন, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি নিমাই ভট্টাচার্য, সাধারণ সম্পাদক বিশ্বজিৎ চন্দ্র, যুগ্ম-সাধারণ সম্পাদক কমল কৃষ্ণ বাপ্পী, সন্তোশ চন্দ্র, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক উদয় নারায়ণ, উপজেলা শ্রমিক লীগের সভাপতি গণেশ শীল, ছাত্রলীগ নেতা রতন মিয়া প্রমূখ।

এর আগে, উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যলয় থেকে একটি শোভাযাত্রা বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবারো দলীয় কার্যালয়ে মিলিত হয়। এতে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

 
Electronic Paper