ইউনিয়ন পরিষদ নির্বাচন: আ.লীগের নতুন মুখ তিন

ঢাকা, রবিবার, ২৮ নভেম্বর ২০২১ | ১৪ অগ্রহায়ণ ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ইউনিয়ন পরিষদ নির্বাচন: আ.লীগের নতুন মুখ তিন

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
🕐 ৩:৫২ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২১

ইউনিয়ন পরিষদ নির্বাচন: আ.লীগের নতুন মুখ তিন

তৃতীয় ধাপে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আগামী ২৮ নভেম্বর দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার ৭ সাতটি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ ফুলবাড়ী উপজেলা শাখার সিদ্ধান্ত অনুযায়ী দলীয় প্রার্থীর একটি চুড়ান্ত তালিকা প্রেরন করেছেন দলটির কেন্দ্রীয় কমিটির কাছে। বিষয়টি নিশ্চিত করেছেন ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান বাবুল।

গত শুক্রবার কার্যকারী কমিটির সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়।

প্রধান অতিথি হিসেবে দলীয় প্রার্থী চূড়ান্ত করে তালিকা প্রনয়ন করেন দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি প্রাথমীক ও গণশিক্ষা মন্ত্রনালয় সম্পর্কত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।

চুড়ান্ত তালিকায় মনোনিত প্রার্থীরা হলেন উপজেলার ১ নং এলুয়ারী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নতুন মুখ আব্দুস সালাম প্রামাণিক,২ নং আলাদীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি নতুন মুখ সুকান্ত সরকার শুভ, ৩ নং কাজীহাল ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক বর্তমান চেয়ারম্যান মানিক রতন, ০৪নং বেতদিঘী ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শহীদ স্মৃতি আদর্শ ডিগ্রি কলেজের উপাধক্ষ্য বর্তমান চেয়ারম্যান শাহ আব্দুল কুদ্দস,০৫ নং খয়েরবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নতুন মুখ এনামুল হক, ৬ নং দৌলতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি বর্তমান চেয়ারম্যান আব্দুল আজিজ মন্ডল,৭ নং শিবনগর ইউনিয়ন আওয়ামী লীগের উপদেষ্টা বর্তমান চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী বিপ্লব। এবারের নির্বাচনে এই উপজেলার তিনটি ইউনিয়নের চেয়ারম্যান পদে নতুন মুখ দেখা গেছে আওয়ামী লীগের তালিকায়।

উপজেলা নির্বাচন অফিসার ও রিটানিং কর্মকর্তা ওযাজেদ আলী জানান, নির্বাচন কমিশনের ঘোষিত তপশিল অনুযায়ী তৃতীয় ধাপে আগামী ২৮ নভেম্বর ফুলবাড়ী উপজেলার ৭টি ইউনিয়নের ৬৪টি ভোট কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হবে। সাতটি ইউনিয়নের সম্ভাব্য মোট ভোটার সংখ্যা এক লাখ ২১ হাজার ৯৫২জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬২ হাজার ১০৪ জন এবং মহিলা ভোটার ৫৯হাজার ৮৪৭জন। মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ২নভেম্বর, যাচাই বাছাইয়ের শেষ তারিখ ৪ নভেম্বর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১১ নভেম্বর।

এদিকে তফসিল ঘোষণার সঙ্গে সঙ্গে প্রতিটি ইউনিয়নের সম্ভাব্য প্রার্থীরা তাদের নিজ নিজ এলাকার বিভিন্ন পাড়া মহল্লায় দৌড়ঝাঁপ শুরু করেছেন। দিন রাত তারা ভোটারদের সঙ্গে কুশল বিনিময় করে দোয়া প্রার্থনা করছেন।

 

 
Electronic Paper