বেড়িবাঁধ বাতিলের দাবিতে মানববন্ধন

ঢাকা, সোমবার, ৬ ডিসেম্বর ২০২১ | ২২ অগ্রহায়ণ ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বেড়িবাঁধ বাতিলের দাবিতে মানববন্ধন

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি
🕐 ৯:০৪ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০২১

বেড়িবাঁধ বাতিলের দাবিতে মানববন্ধন

কুড়িগ্রামের রৌমারী উপজেলার সদর ইউনিয়নের সুতিরপাড় নামক স্থানে এলজিইডি এর আওতায় ক্ষুদ্র পানিসম্পদ প্রকল্পের আংশিক বেড়িবাঁধ বাতিল করে অপরিকল্পিত স্লুইসগেটের স্থলে ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ভুক্তভোগী ১১ গ্রামের মানুষ।

রোববার উপজেলা চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শহিদুল ইসলাম শালুর সভাপতিত্বে বক্তব্য রাখেন, কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সদস্য মাসুম ইকবাল, কুড়িগ্রাম জেলা যুবলীগের সদস্য নুরুল আমিন, উপজেলা যুবলীগের সভাপতি হারুনর রশিদ, বীর মুক্তিযোদ্ধা শামছুল আলম আকন্দ, সাবেক ছাত্রনেতা আসাদুজ্জামান আসাদ, ব্যবসায়ী আব্দুর রাজ্জাক, সমাজসেবক ফজলু রহমান প্রমুখ।

বক্তারা বলেন, রৌমারী সদর থেকে বিচ্ছিন্ন সুতিরপাড়-চরবামনেরচর-খাঁটিয়ামারী সড়কের নমদাসপাড়া সংলগ্ন তথাকথিত বোয়ালমারী বেড়িবাঁধে অপরিকল্পিতভাবে তিন দরজার স্লুইসগেট নির্মাণ করা হয়। ফলে পানি নিষ্কাশনের বিকল্প কোনো ব্যবস্থা না থাকায় উপচে গিয়ে ওই জায়গায় ভেঙে যায়।

বোয়ালমারী বেড়িবাঁধ প্রকল্পটি নটানপাড়া মসজিদ থেকে শুরু হয়ে দাঁতভাঙ্গার খেতারচর বেড়িবাঁধে গিয়ে মিলিত হয়। খেতারচর থেকে ভারতের কাঁটাতার পর্যন্ত বেড়িবাঁধের কোনো অস্তিত্ব নেই। ফলে ব্রহ্মপুত্রে পানি এসে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়।

 

 
Electronic Paper