ইউএনও কার্যালয়ে মুক্তিযোদ্ধাদের জন্য সংরক্ষিত আসন

ঢাকা, বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১ | ৬ কার্তিক ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ইউএনও কার্যালয়ে মুক্তিযোদ্ধাদের জন্য সংরক্ষিত আসন

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি
🕐 ৮:৩৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২১

ইউএনও কার্যালয়ে মুক্তিযোদ্ধাদের জন্য সংরক্ষিত আসন

বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কার্যালয়ে চেয়ার সংরক্ষিত রাখা হয়েছে। ইউএনও’র এই পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছেন মুক্তিযোদ্ধা, তাদের সন্তান ও রাজনৈতিক নেতারা। প্রশংসিত উদ্যোগটি নিয়েছেন ইউএনও সাইফুর রহমান।

সরেজমিনে পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে গিয়ে দেখা গেছে, চেয়ারের ডানদিকে দুটি চেয়ার রাখা হয়েছে। যা নির্দিষ্ট করে দেয়ালে লিখে রাখা হয়েছে বীর মুক্তিযোদ্ধাদের জন্য সংরক্ষিত আসন।

ইউএনও সাইফুর রহমান জানান, আজকে আমি ইউএনও’র চেয়ারে। এটি সম্ভব হয়েছে মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের বিনিময়ে। মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করে তারা আমাদেরকে বাংলাদেশ উপহার দিয়েছেন। তাদের সম্মান জানিয়ে এখানে চেয়ার দিতে পেরে নিজেকে গর্বিত মনে হচ্ছে। বীর মুক্তিযোদ্ধারা সবসময় শ্রদ্ধার পাত্র।

তিনি বলেন, শুধু দুজন নয় নির্দিষ্টকরণের জায়গাতে একাধিক বীর মুক্তিযোদ্ধা বসতে পারবেন সে ব্যবস্থা রয়েছে।

আমরা মুক্তিযোদ্ধার সংসদ সন্তান পাটগ্রাম উপজেলা কমিটির আহ্বায়ক সাফিউল ইসলাম প্রধান বলেন, আমরা গর্বিত এই ব্যবস্থা দেখে। আমার বাবা বেঁচে নেই, কিন্তু উপজেলায় যখন একজন বীর মুক্তিযোদ্ধা আসবেন তখন তার এই সম্মানে নিজেকে গর্ববোধ মনে করবেন। এটি তার জন্য বড় আনন্দের। মহান স্বাধীনতা যুদ্ধের স্বার্থকতা।

পাটগ্রাম উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এএইচএম সালাউজ্জামান ফারুক বলেন, ইউএনও তার কার্যালয়ে আমাদের জন্য চেয়ার সংরক্ষিত করেছেন, এজন্য ধন্যবাদ জ্ঞাপন করছি। এমন মহতী উদ্যোগে একজন মুক্তিযোদ্ধা হিসেবে আমি গর্ববোধ করছি।

 

 
Electronic Paper