রংপুরে আট পত্রিকার প্রকাশনা নিষিদ্ধ

ঢাকা, রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১ | ৪ আশ্বিন ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রংপুরে আট পত্রিকার প্রকাশনা নিষিদ্ধ

রংপুর অফিস
🕐 ৬:৫৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০২১

রংপুরে আট পত্রিকার প্রকাশনা নিষিদ্ধ

দীর্ঘদিন ধরে প্রকাশনা অব্যাহত না থাকায় রংপুরের আটটি পত্রিকার মুদ্রণ, বিতরণ ও প্রকাশনা নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে চারটি দৈনিক ও চারটি সাপ্তাহিক পত্রিকা রয়েছে।

পত্রিকাগুলো হচ্ছে, দৈনিক বাহের সংবাদ (প্রকাশক- সৈয়দা নাসরিন সুলতানা), দৈনিক রংপুর চিত্র (প্রকাশক- এএসএম রুবাইয়াত ফারমান), দৈনিক গণআলো (প্রকাশক- সেরাফুল হোসেন), দৈনিক নতুন স্বপ্ন (প্রকাশক- আব্দুল আজিজ চৌধুরী সাঈদ), সাপ্তাহিক উত্তরের হালচাল (প্রকাশক-শাহ্ আলম কবির), সাপ্তাহিক কাউনিয়া (প্রকাশক-শাহ্ মোব্বাসারুল ইসলাম), সাপ্তাহিক তুফান (প্রকাশক- আব্দুল হালিম আনছারী) ও সাপ্তাহিক সমর্থন (প্রকাশক-দেবাশীষ দাস)।

রংপুর জেলা প্রশাসন সূত্র জানিয়েছে, ‘ছাপাখানা ও প্রকাশনা (ঘোষণা ও নিবন্ধিকরণ) আইন-১৯৭৩’ অনুসারে নিষিদ্ধ পত্রিকাগুলো তিন মাস বা তার অধিক সময় ধরে প্রকাশিত হয়নি। দীর্ঘদিন ধরে প্রকাশনা অব্যাহত না থাকায় আইন অনুযায়ী এসব পত্রিকার প্রকাশনা বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসক আসিব আহসান বলেন, পত্রিকাগুলোর নিয়মিত প্রকাশিত হতো না। এর কারণ দর্শাতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নোটিস করা হয়। দৈনিক গণআলো ও দৈনিক নতুন স্বপ্নসহ চারটি সাপ্তাহিক পত্রিকার প্রকাশকের জবাব সন্তোষজনক হয়নি।

এছাড়া দৈনিক বাহের সংবাদ ও দৈনিক রংপুর চিত্রের প্রকাশকদের কাছ থেকে কোনো জবাব মেলেনি। এ কারণে আইন অনুযায়ী আটটি পত্রিকার প্রকাশনা নিষিদ্ধ করা হয়।

 

 
Electronic Paper