ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

লকডাউনে বিয়ের আয়োজন করায় ৩ পরিবারকে জরিমানা

আদিতমারী (লালমনিরহাট) প্রতিনিধি
🕐 ৭:৩৪ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২১

লকডাউনে বিয়ের আয়োজন করায় ৩ পরিবারকে জরিমানা

কঠোর করোনাভাইরাসের ভয়াবহ সংক্রমণ রোধে চলমান কঠোর বিধিনিষেধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এরই অংশ হিসেবে লালমনিরহাট আদিতমারীতে ৩টি পরিবারকে ১০ হাজার জরিমানা করেন ভ্রাম্যমাণ আদলতের বিচারক উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ মনসুর উদ্দিন।

গত সোমবার রাতে উপজেলার সারপুকুর ইউনিয়নের সরল খাঁ গ্রামের আমিনা বেগম সরকারী আদেশ অমান্য করে তার ছেলের বৌভাত অনূষ্ঠানে প্যান্ডেলে ব্যাপক লোক সমাগম করে খাওয়া-দাওয়া চলছিল। এমন সময় গোপন সংবাদের ভিত্তিতে আদিতমারী উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক অভিযান মুহাম্মদ মনসুর উদ্দিন অভিযান চালিয়ে অনুষ্ঠান পণ্ড করে দেয়। এ সময় সরকারি আদেশ অমান্য করায় দায়ে নগদ ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে পলাশী ইউনিয়নের তালুক পলাশী এলাকার দুলাল হোসেনের ছেলের বৌভাত অনুষ্ঠানে আয়োজন পণ্ড করে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে একই সময়ে মহিষখোচা ইউনিয়নের বালাপাড়া গ্রামের খুশি বেগমকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য, জনসমাবেশ, সামাজিক বিবাহত্তোর অনুষ্ঠান (ওয়ালিমা), জন্মদিন, পিকনিক, পার্টি ইত্যাদি রাজনৈতিক ও ধর্মীয় আচার-অনুষ্ঠান বন্ধ থাকবে এ ধরনের প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও আদিতমারী উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ মনসুর উদ্দিন সরকারি আদেশ অমান্য করে বিয়ের আয়োজন করায় সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এর মাধ্যমে জরিমানা করা হয়। এছাড়াও করোনা সংক্রমরোধে বিভিন্ন এলাকায় সরকারি আদেশ অমান্য করে বাহিরে বাহির হওয়ার দায়ে ১৫টি মামলা দায়ের করা হয়েছে।

 

 
Electronic Paper