ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পীরগঞ্জে ট্রেনের টিকিট বিক্রিতে কালোবাজারিদের বাধা

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি
🕐 ৭:১৯ অপরাহ্ণ, জুন ১৬, ২০২১

পীরগঞ্জে ট্রেনের টিকিট বিক্রিতে কালোবাজারিদের বাধা

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ রেল স্টেশন কাউন্টার থেকে সাধারণ যাত্রীদের কাছে ঢাকাগামী ট্রেনের টিকিট বিক্রি করায় স্টেশন মাস্টারের ওপর চড়াও হয়ে তাকে দেখে নেয়ার হুমকি দিয়েছে টিকিট কালোবাজারি সিন্ডিকেটের সদস্যরা। প্রাণভয়ে টিকিট বিক্রি বন্ধ করে দিয়ে প্রশাসনের দারস্থ হয়েছেন স্টেশন মাস্টার রবিউল ইসলাম। বুধবার সকাল ১১টার দিকে রেল স্টেশন কাউন্টার থেকে ঢাকাগামী ট্রেনের টিকিট বিক্রির সময় এ ঘটনা ঘটে।

পীরগঞ্জ রেল স্টেশনের সদ্য দায়িত্বপ্রাপ্ত স্টেশন মাস্টার রবিউল ইসলাম জানান, বুধবার সকাল ১১টার দিকে আগামী ২০ জুনের ঢাকাগামী আন্তঃনগর দ্রুতযান, পঞ্চগড় এক্সপ্রেস ও একতা এক্সপ্রেস ট্রেনের টিকিট স্টেশন কাউন্টার থেকে বিক্রি শুরু করেন তিনি। সাধারণ যাত্রীর কাছে কয়েকটি টিকিট বিক্রির পরপরই টিকিট কালোবাজারি চক্রের কয়েকজন লোক এসে সাধারণ যাত্রীদের হটিয়ে দিয়ে একেক জন চার/পাঁচটা করে টিকিট দাবি করে এবং সাধারণ যাত্রীদের নিকট টিকিট বিক্রি না করার জন্য স্টেশন মাস্টারকে চাপ দেন। স্টেশন মাস্টার রবিউল ইসলাম এর প্রতিবাদ করলে তারা তার ওপড় চড়াও হয় এবং তাকে দেখে নেয়ার হুমকি দেন।

কালোবাজারিদের হুমকি ধমকিতে প্রাণভয়ে তাৎক্ষণিক টিকিট বিক্রি বন্ধ করে এর প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন মহলের শরণাপন্ন হন স্টেশন মাস্টার। এতে স্টেশন চত্ত্বর থেকে সটকে পড়ে টিকিট কালোবাজারিরা। ঘটনার খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম স্টেশনে আসেন। তিনি ঘটনার কথা শুনেন এবং নির্ভয়ে সাধারণ যাত্রীদের নিকট টিকিট বিক্রি করার জন্য নির্দেশনা দিয়ে এ বিষয়ে সার্বিক সহযোগিতা করার আশ্বাস দেন।

উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম জানান, বিষয়টি জানার পরে তিনি স্টেশনে গিয়ে খোঁজ খবর নিয়েছেন। বৃহস্পতিবার থেকে টিকিট বিক্রির সময় স্টেশনে পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা উপস্থিত থাকবে। প্রয়োজনে টিকিট কালোবাজারীদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা দেওয়া হবে।

উল্লেখ্য, পীরগঞ্জ স্টেশনে ৫০০ টাকার ট্রেনের টিকিট ১২০০ টাকায় বিক্রি করা সংক্রান্ত সংবাদ সম্প্রতি খোলা কাগজসহ বিভিন্ন জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত হয়। স্টেশনের টিকিট কালোবাজারির খবর জানতে পেরে স্টেশন মাস্টার মোক্তার হোসেনকে পীরগঞ্জ স্টেশন থেকে প্রেষণে বগুড়ার সোনাতলা স্টেশনে বদলি করে রেল কর্তৃপক্ষ।

 

 
Electronic Paper