ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ঈদে ৬ দিন বন্ধ থাকবে বুড়িমারী স্থলবন্দর

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি
🕐 ৭:১৭ অপরাহ্ণ, মে ১১, ২০২১

ঈদে ৬ দিন বন্ধ থাকবে বুড়িমারী স্থলবন্দর

লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর ঈদ উল ফিতর উপলক্ষে ছয় দিন বন্ধ থাকবে। এ তথ্য নিশ্চিত করেছেন বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বুড়িমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ নিশাত।

বন্ধের সময় এ স্থলবন্দর ইমিগ্রেশন দিয়ে ভারতের কলকাতায় নিযুক্ত উপ-হাইকমিশনের ইস্যুকৃত অনাপত্তিপত্র, স্বাস্থ্য বিভাগের দেয়া করোনা নেগেটিভ সনদ নিয়ে আসা পাসপোর্টধারী যাত্রীদের চলাচল স্বাভাবিক থাকবে বলে ইমিগ্রেশন সূত্র জানিয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশন ও সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন যৌথ আলোচনাসভায় ঈদ উল ফিতর উপলক্ষে আগামী বুধবার (১২ মে) থেকে সোমবার (১৭ মে) পর্যন্ত ছয় দিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ইতোমধ্যে এ সংক্রান্ত একটি চিঠি স্থলবন্দরের কাস্টমস, বন্দর কর্তৃপক্ষ, পুলিশ ইমিগ্রেশন ও ভারতের চ্যাংরাবান্ধা স্থলবন্দর কর্তৃপক্ষ, আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশন, সিঅ্যান্ডএফ অ্যাজেন্ট ওয়েলফেয়ার ও ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনকে দেয়া হয়েছে।

বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি ও পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল বলেন, পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে বুড়িমারী স্থলবন্দরের ব্যবসায়ীদের সিন্ধান্ত অনুযায়ী বুড়িমারী স্থলবন্দর ৬ দিন বন্ধ থাকবে।

বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন বলেন, ইমিগ্রেশন বন্ধের কোনো নির্দেশনা না থাকলে এবং বুড়িমারী স্থলবন্দর বন্ধ থাকলেও সকাল থেকে বিকেল ৩টা পর্যন্ত উপ- হাইকমিশনের এনওসি নিয়ে পাসপোর্টধারী যাত্রী পারাপার করতে পারবে।

বুড়িমারী স্থলবন্দর কাস্টমস্ সহকারী কমিশনার (এসি) কেফায়েত উল্যাহ মজুমদার বলেন, কাস্টমস্ কার্যালয় খোলা থাকবে। তবে, বন্দর সংশ্লিষ্ট ব্যবসায়ী ও পরিবহনে নিযুক্ত ব্যক্তিরা আমদানি-রপ্তানি কার্যক্রম না করলে বন্দর এমনিতেই বন্ধ হয়ে যায়।

 

 
Electronic Paper