ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সুন্দরগঞ্জে দৃশ্যমান ‘আলী বাবা থিম পার্ক’

সুদীপ্ত শামীম, সুন্দরগঞ্জ (গাইবান্ধা)
🕐 ৬:৪৫ অপরাহ্ণ, মার্চ ০৬, ২০২১

সুন্দরগঞ্জে দৃশ্যমান ‘আলী বাবা থিম পার্ক’

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার তিস্তা নদীর কোল ঘেঁষে নির্মিত হচ্ছে মানুষের অবসর সময় কাটানো ও বিনোদনের জন্য ‘আলী বাবা থিম পার্ক’। উপজেলা তারাপুর ইউনিয়নে লাটশলার চরে তিস্তা নদীর তীরে এক প্রাকৃতিক পরিবেশে অবস্থিত এ পার্ক। প্রায় ৩০ একর জমিতে অবস্থিত মনোরম এই পার্কটিতে রয়েছে দেশি-বিদেশি বিভিন্ন প্রজাতির ফুল ও ফলের গাছ যা পার্কটিকে বেশ আকর্ষণীয় করে তুলেছে।

এছাড়াও, শিশুদের জন্য সুইমিংপুল, বসার জন্য ছাতা, দেশের ইতিহাস ঐতিহ্য পার্কের দেয়ালে দৃশ্যমান করে তুলে ধরেছে। পরিকল্পনা অনুযায়ী পার্কের ভিতরে প্রবেশপথে আল্লাহর ৯৯ নামের একটি গোলচত্বর হবে, বাচ্চাদের জন্য আরও থাকবে পাহাড়, চিড়িয়াখানা, আনন্দের জন্য থাকবে ঝরনা, বিভিন্ন বিদেশি প্রজাতির মাছ থাকবে পুকুরে। এছাড়া শিশুদের জন্য থাকবে ভূতের বাড়ি, সৌরজগৎ, বিভিন্ন রাইট, উঠা-নামার জন্য টাইলস নির্মিত সিঁড়ি।

বিভিন্ন অনুষ্ঠান, সেমিনার ও অতিথিদের আপ্যায়নের জন্য নির্মিত হচ্ছে চমৎকার সব স্থাপনা, যা ইতোমধ্যেই দৃশ্যমান। ইতোমধ্যেই পার্কটিতে দূর-দূরান্ত থেকে আসছে দর্শনার্থী।

মনোরম প্রাকৃতিক পরিবেশ পেয়ে ফেলছেন স্বস্তির নিঃশ্বাস। পাচ্ছেন মনের প্রশান্তি। এ পার্কটির পুরো কাজ সমাপ্ত হলে তা হতে পারে এলাকার মানুষের জন্য বিনোদনধর্মী একক দর্শনীয় স্থান।

আলী বাবা থিম পার্কের স্বত্বাধিকারী ইয়ার আলীর বলেন, সুন্দরগঞ্জ উপজেলায় কোনো দর্শনীয় স্থান না থাকায় আমি আলী বাবা থিম পার্কটি নির্মাণ করেছি।

পার্কটিকে দর্শনার্থীদের জন্য নান্দনিক করতে বিভিন্ন কাজ হাতে নিয়েছি। আশা করি সব কাজ সম্পন্ন হলে এলাকার মানুষের জন্য এটি হবে অবসর সময় কাটানোর এক নান্দনিক স্থান।

 

 
Electronic Paper