ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রাজাহাট-তিস্তা সড়ক

রেলের পাথরের স্তূপ বাড়ছে দুর্ঘটনা

ইমতিয়াজুল ইসলাম লাভলুু, রাজারহাট (কুড়িগ্রাম)
🕐 ১২:০৬ অপরাহ্ণ, মার্চ ০৩, ২০২১

রেলের পাথরের স্তূপ বাড়ছে দুর্ঘটনা

রেলের পাথরে কুড়িগ্রামের রাজারহাট-তিস্তা সড়ক দিনদিন সংকুচিত হয়ে আসছে। ফলে বাড়ছে দুর্ঘটনা। এতদিন ছোটখাটো দুর্ঘটনার ঘটলেও গত সোমবার রাতে পিকআপ ও সিএনজি হয়ে যায় মুখোমুখী। এ সংঘর্ষে একজন নিহত ও ২ জন আহত হন। অনেক দিনের দুর্ভোগে কেউ এগিয়ে না আসার পর এমন দুর্ঘটনায় ঘটনাস্থলে আসা পুলিশের ওপর চড়াও হয় স্থানীরা। পুলিশের ওপর ছোড়া ঢিলে আহত হন দুই পুলিশ সদস্য। পরে পুলিশ ঘাতক পিকআপটিকে আটক করে। এদিকে বিক্ষুব্ধ জনতা পাথর দিয়ে রাস্তা দখলের সমস্যা নিরসনে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। 

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, রাজারহাট-তিস্তা সড়কের অদিতি সুধি কানন তেলের পাম্পের পূর্বপাশে রেলের পাথর স্তূপ করে রাখার। এ কারণে প্রায়ই ঘটছিল ছোটখাটো দুর্ঘটনা। পরে গর্ত সোমবার রাত ৯টার দিকে রাজারহাট থেকে একটি পিকআপ তিস্তা অভিমুখে যাওয়ার সময় তিস্তা থেকে আসা একটি যাত্রীবাহী সিএনজি সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে সিএনজিটি দুমড়ে মুচড়ে যায়। এ সময় সিএনজিতে রংপুর থেকে আসা নুরুল ইসলাম (৮০) নামে এক যাত্রী ঘটনাস্থলেই মারা যান। তিনি উপজেলার সদর ইউনিয়নের দুর্গাচরণ ছাটগ্রামের মৃত দছিরউদ্দিনের ছেলে। এলাকাবাসী মরদেহ দেখতে ভিড় করলে দু’পাশের যানচলাচল বন্ধ হয়ে যায়।

খবর পেয়ে কুড়িগ্রাম ফায়ার সার্ভিস ও রাজারহাট থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে দু’পাশের যানজট নিরসনে কাজ শুরু করে। যদিও পুলিশকে আসতে দেখে বিক্ষুব্ধ জনতা অতর্কিতে রেলের পাথর ছুড়তে থাকেন। এতে রাজারহাট থানার এসআই শরিফুল ইসলাম, কনসটেবল জাহাঙ্গীর আলম আহত হন। আহতরা রাজারহাট স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। প্রায় এক ঘণ্টা পর পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসলে যানচলাচল স্বাভাবিক হয়।

রাজারহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাজু সরকার বিষয়টি নিশ্চিত করে বলেন, মৃতের পরিবার থানায় কোনো অভিযোগ করেনি।

 
Electronic Paper