সুন্দরগঞ্জে শিউস'র ফ্রি চিকিৎসা ক্যাম্প

ঢাকা, রবিবার, ১৮ এপ্রিল ২০২১ | ৫ বৈশাখ ১৪২৮

সুন্দরগঞ্জে শিউস'র ফ্রি চিকিৎসা ক্যাম্প

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি ৪:০৬ অপরাহ্ণ, মার্চ ০২, ২০২১

print
সুন্দরগঞ্জে শিউস'র ফ্রি চিকিৎসা ক্যাম্প

গাইবান্ধার সুন্দরগঞ্জে গণস্বাস্থ্য কেন্দ্রের সহায়তায় শিশু উন্নয়ন সংস্থা (শিউস)'র উদ্যোগে একদিনের ফ্রী চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২ মার্চ) উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের রেলগেট সংলগ্ন শিউসের কার্যালয়ে অসহায়-দরিদ্রদের একদিনের ফ্রী চিকিৎসা সেবা প্রদান করা হয়। এতে ডাক্তার ও ওষুধ পত্র দিয়ে সহায়তা করে গণস্বাস্থ্য কেন্দ্র।

এ সময় গণস্বাস্থ্য কেন্দ্রের গাইবান্ধা আঞ্চলিক কার্যালয়ের পরিচালক কাওছার আলী রেজাসহ গণস্বাস্থ্য মেডিকেল কলেজ ও হাসপাতালের মেডিকেল অফিসার ডা. গোলাম কবির অভি, ডা. মিনহাজ উদ্দিন, ডা. মুমতাহিনাহ পারভীন চিকিৎসা সেবা প্রদান করেন।

এতে চিকিৎসকগণ চোখের‍ যাবতীয় রোগ, বাত-ব্যথা, প্যারালাইজড, ফিজিওথেরাপি, নানাবিধ রোগ এবং প্রতিবন্ধী রোগী বিশেষ করে শিশুসহ প্রায় ৩'শ জন রোগীকে বিনামূল্যে চিকিৎসা প্রদান করা হয়। এলাকার অতি দরিদ্র মানুষ এই সেবা পেয়ে অত্যন্ত আনন্দিত হন।

শিউসের সভাপতি ড. শফিউল ইসলাম ভূঁইয়া জানান, আমাদের এই এলাকাটিতে দরিদ্র মানুষের সংখ্যা অনেক বেশী। এই হত-দরিদ্র মানুষগুলোর চিকিৎসা সেবা তাদের দোরগোড়ায় পৌঁছে দিতেই এমন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। চিকিৎসা সেবা নিতে আসা নারীদের জন্য নারী ডাক্তারের ব্যবস্থা করা হয়। ইতোমধ্যে সুন্দরগঞ্জ উপজেলায় শিউসের বেশ কিছু মানবিক কর্মকাণ্ড পরিচালিত হয়েছে। ভবিষ্যতে সব ধরণের সামাজিক ও মানবিক কাজে সকলের সহযোগিতা কামনা করেছেন তিনি।