ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বাঁশঝাড় অপসারণের দাবি এলাকাবাসীর

সাদুল্লাপুর (গাইবান্ধা) প্রতিনিধি
🕐 ৫:০৭ অপরাহ্ণ, জানুয়ারি ২০, ২০২১

বাঁশঝাড় অপসারণের দাবি এলাকাবাসীর

সাদুল্লাপুর উপজেলার নিভৃত গ্রামঞ্চেলের একটি বাঁশঝাড় শতাধিক মানুষের মরণফাঁদে পরিনত হয়েছে। ফলে চরম দুশ্চিন্তায় রয়েছে ভুক্তভোগীরা। দীর্ঘদিনের সৃষ্ট সমস্যা নিরসনে নিরব ভূমিকায় জনপ্রতিনিধি ও প্রশাসন।

বুধবার উপজেলার মধ্যপাড়া গ্রামে দেখা গেছে, হেলেপড়া একটি বাঁশঝাড়ের ঝুঁকিপূর্ণ চিত্র। এসময় স্থানীয় ভুক্তভোগী মানুষরা ক্ষুব্ধ হয়ে ওই বাঁশঝাড়টি অপসারণের দাবি করছিলেন।

জানা যায়, মধ্যপাড়া গ্রামের বদিয়াজ্জামান মিয়ার ছেলে আব্দুল কাদের মিয়ার একটি বিশালাকৃতির বাঁশঝাড় কাচা রাস্তার ধারে রয়েছে। সেটি থেকে নতুন করে গজিয়ে উঠা বাঁশগুলো ধীরে ধীরে রাস্তার দিকে ধাবিত হচ্ছে। এতে করে রাস্তাটির প্রস্থতা কমছে অনেকটাই। শুধু তায় নয়, ওই ঝাড়ের নতুন-পুরাতন শতাধিক বাঁশ স্থানীয় মোখলেছ প্রামানিকের ছেলে কাজল প্রামানিকের বসতঘরের উপর এবং বিদ্যুতের তারের উপর হেলে পড়েছে।

কাজল প্রামানিক বলেন, বিষয়টি নিরসনের জন্য গত জুন মাসে স্থানীয় মির্জা প্রামানিকের বাড়ির উঠানে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। এতে জনপ্রতিনিধি, রাজনৈতিক, শিক্ষকসহ গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন। এতে ওই ঝাড়টি অপসারণের জন্য স্বীকারোক্তি দেন কাদের মিয়া।

অভিযুক্ত আব্দুল কাদের মিয়া জানান, আমার জায়গায় বাঁশ লাগানো হয়েছে। এটি অপসারণ করব কিনা, সেটি নিয়ে কারও মাথা ব্যথার কারণ হতে পারে না।

ধাপেরহাট ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য শাহাদৎ হোসেন বলেন, বিষয়টি সমাধানের চেষ্টা করা হচ্ছে। এটি নিয়ে আগামী রোববার বসা হবে।

 

 
Electronic Paper