জমি দখলকে কেন্দ্র করে সংঘর্ষে হত্যা মামলায় গ্রেফতার ১

ঢাকা, শুক্রবার, ৫ মার্চ ২০২১ | ২১ ফাল্গুন ১৪২৭

জমি দখলকে কেন্দ্র করে সংঘর্ষে হত্যা মামলায় গ্রেফতার ১

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি ৬:০২ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২১

print
জমি দখলকে কেন্দ্র করে সংঘর্ষে হত্যা মামলায় গ্রেফতার ১

কুড়িগ্রামের ফুলবাড়ীতে জমি দখলকে কেন্দ্র করে সংঘর্ষে বাকিনুর ইসলাম (৩৫) নামের এক যুবক নিহত হয়েছেন। এ সময় গুরুতর আহত হয়েছেন আরও ৯ জন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে কুড়িগ্রাম সদর হাসপাতাল ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আহতদের মধ্যে দুই জনের অবস্থা খুবই গুরুতর।

নিহত যুবক ভাঙ্গামোড় এলাকার ছলিম মিস্ত্রির ছেলে। এই নির্মম ঘটনাটি ঘটেছে উপজেলার ভাঙ্গামোড় ইউনিয়নের খোঁচাবাড়ী এলাকায়।

পরে ফুলবাড়ী থানার পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে সংঘর্ষে ব্যবহৃত বিভিন্ন ধরনের লোহার রড,বিদ্যুতের তাঁর ,দেশীয় ধারালো অস্ত্রসহ লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এ সময় নবিয়া বেগম (৬২) নামের এজাহার ভুক্ত আট নং আসামীকে গ্রেফতার করে পুলিশ।

পরে নিহত যুবকের চাচা খলিলুর রহমান বাদী হয়ে রবিবার দিবাগত রাত ১২ টায় ২৮ জনসহ অজ্ঞাত ১০ থেকে ১৫ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন।

এলাকাবাসী ও মামলা সুত্রে জানাগেছে, ১৭ জানুয়ারী, রোববার বিকাল সাড়ে ৫ টায় উপজেলার খোঁচাবাড়ী এলাকায় ছলিম মিস্ত্রি ও সহিদুল মেম্বারের সাথে দুই একর ১৭ শতাংশ জমি নিয়ে দীর্ঘদিন থেকে বিবাদ চলে আসছিল। বিবাদমান জমিতে ছলিম মিস্ত্রীর রোপনকৃত সরিষা ক্ষেত থেকে জোড়পূর্বক ওই এলাকার শহিদুল মেম্বারসহ তার লোকজন সরিষা তুলতে গেলে উভয় পক্ষের মধ্যে বাক-বিতন্ডতার এক পর্যায়ে রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় বাকিনুর ইসলামের মাথায় ধারালো অস্ত্র দিয়ে কোপালে ঘটনাস্থলেই মারা যান বাকিনুর।

ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (তদন্ত) সারওয়ার পারভেজ জানান, রাতেই ঘটনাস্থল থেকে এক আসামীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত আসামীকে ১৮ জানুয়ারী, সোমবার সকালে জেল হাজাতে পাঠানো সহ লাশ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।