ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

দিনাজপুর পৌর নির্বাচন: বিএনপি প্রার্থীর আলম নির্বাচিত

এস.এ স্বপন, দিনাজপুর
🕐 ৭:২৭ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২১

দিনাজপুর পৌর নির্বাচন: বিএনপি প্রার্থীর আলম নির্বাচিত

দিনাজপুর পৌরসভা নির্বাচনে বেসরকারি ফলাফলে তৃতীয়বারের মতো বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী সৈয়দ জাহাঙ্গীর আলম। ৪৯টি কেন্দ্রের মধ্যে সবকটি কেন্দ্রেই তিনি বিজয়ী হয়েছেন।

 

সৈয়দ জাহাঙ্গীর আলম পেয়েছেন ৪৪ হাজার ৯৩৪ ভোট ও রাশেদ পারভেজ পেয়েছেন ২৪ হাজার ২২৬ ভোট। সৈয়দ জাহাঙ্গীর আলম ২০ হাজার ৭০৮ ভোট বেশি পেয়ে নির্বাচিত হয়েছেন। দিনাজপুর পৌরসভার দেড়শ’ বছরের বেশি সময়ের ইতিহাসে এই প্রথমবারের মতো কোনো মেয়র পর পর তিনবার বিপুল ভোটে নির্বাচিত হলেন।

দিনাজপুর জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা শাহিনুর ইসলাম প্রামাণিক জানান, দিনাজপুর পৌরসভা নির্বাচনে বেসরকারি ফলাফলে ৪৪ হাজার ৯৩৪ ভোট পেয়ে বিএনপির ধানের শীষের প্রার্থী সৈয়দ জাহাঙ্গীর আলম নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী রাশেদ পারভেজ পেয়েছেন ২৪ হাজার ২২৬ ভোট।

গত শনিবার উৎসবমুখর পরিবেশে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে দিনাজপুর পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। গণনা শেষে রাত সাড়ে ৮টায় জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা শাহিনুর ইসলাম প্রামাণিক বেসরকারি এই ফলাফল ঘোষণা করেন।

তিনি আরও জানান, এবারে দিনাজপুর পৌরসভার মোট ১ লাখ ৩০ হাজার ৮০৩ জন ভোটারের মধ্যে ৭৪ হাজার ৮৫৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এর মধ্যে ১১৮৯টি ভোট বাতিল হয়েছে এবং মোট বৈধ ভোটের সংখ্যা ৭৩ হাজার ৬৬৪টি।

ফলাফল পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় সৈয়দ জাহাঙ্গীর আলম তাকে তৃতীয়বার মেয়র পদে নির্বাচিত করায় দিনাজপুরসহ দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। এ সময় তিনি পৌরবাসীর সার্বিক সহযোগিতা ও তার জন্য সকলের নিকট দোয়া কামনা করেন।

এদিকে সৈয়দ জাহাঙ্গীর আলমের নির্বাচনী এজেন্ট ও জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ লতিফুল ইসলাম লিপন জানান, দিনাজপুর পৌরসভার ৪৯টি কেন্দ্রের মধ্যে সবকটি কেন্দ্রেই বিএনপির ধানের শীষের প্রার্থী সৈয়দ জাহাঙ্গীর আলম বিজয়ী হয়েছেন।

 

 
Electronic Paper