স্বপ্নের ঘর প্রস্তুত

ঢাকা, মঙ্গলবার, ২ মার্চ ২০২১ | ১৮ ফাল্গুন ১৪২৭

স্বপ্নের ঘর প্রস্তুত

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি ৯:৫৫ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২১

print
স্বপ্নের ঘর প্রস্তুত

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে খানসামা উপজেলায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছেন নতুন ঠিকানা।

গৃহহীন পরিবারের জন্য সরকারি খাস জমিতে গৃহ নির্মাণের কাজ প্রায় শেষ পর্যায়ে। এখন গৃহহীন পরিবারগুলো তাদের স্বপ্নের ঘর পাওয়ার অপেক্ষায় দিন গুনছেন। আর প্রধানমন্ত্রীর বিশেষ এ উপহার পেয়ে খুশি ভূমিহীন গৃহহীন পরিবারগুলো।

গত ১০ নভেম্বর খানসামা উপজেলায় ভার্চুয়ালি গৃহ নির্মাণ কাজের উদ্বোধন করেন অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এমপি আবুল হাসান মাহমুদ আলী।

শনিবার সকালে সরেজমিনে ঘুরে দেখা যায়, উপজেলার ৬টি ইউনিয়নের ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত অধিকাংশ বাড়ির কাজ প্রায় শেষের দিকে।

আলোকঝাড়ি ইউনিয়নের পূর্ব বাসুলী গ্রামের ভূমিহীন গেন বালা বৈশ্য (৪৮) পাটখড়ি ও বাঁশের বেড়া এবং জরাজীর্ণ টিনের চালা একটি বাড়ির উঠানে বসে রোদ পোহাচ্ছেন।

তার সঙ্গে কথা হলে তিনি জানান, বিয়ের কয়েক বছর পর স্বামী মারা যায়। কোনো সন্তানাদি না থাকায় অন্যের বাড়িতে কাজ করে কুঁড়েঘরে জীবনযাপন করেন। প্রধানমন্ত্রীর দেওয়া বাড়ি ও দুই শতক জমির খবরে যেন খুশির শেষ নেই তার।

খানসামার ইউএনও আহমেদ মাহবুব-উল-ইসলাম জানান, প্রকৃত ভূমিহীন ও গৃহহীনদের জন্য ঘর নির্মাণকাজ শেষের পথে। প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে আগামী ২৩ জানুয়ারি উপকারভোগীদের ঘর হস্তান্তর করবেন। এরপরেই অসহায় গৃহহীন পরিবারগুলো মাথা গোঁজার ঠাঁই পাবে।