চিরনিদ্রায় সৈয়দপুর পৌর মেয়র আমজাদ হোসেন

ঢাকা, বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১ | ১৩ ফাল্গুন ১৪২৭

চিরনিদ্রায় সৈয়দপুর পৌর মেয়র আমজাদ হোসেন

মোশাররফ হোসেন, নীলফামারী ৯:৫২ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২১

print
চিরনিদ্রায় সৈয়দপুর পৌর মেয়র আমজাদ হোসেন

গণমানুষের ঢল। অশ্রুসিক্ত হৃদয়ে তারা চিরবিদায় জানালেন সৈয়দপুরের পৌর মেয়র আমজাদ হোসেন সরকারকে (৬৩)। ফুলেল শ্রদ্ধা আর ভালোবাসায় সিক্ত করলেন কফিন। গতকাল শুক্রবার বাদ জুমা শহরের মকবুল হোসেন বিজনেস ম্যানেজমেন্ট কলেজ মাঠে জানাজার নামাজ শেষে পাটোয়ারীপাড়ায় পারিবারিক কবরস্থানে দাফনে শরিক হলেন সবাই। বাবার পাশেই শায়িত হলেন মেয়র আমজাদ হোসেন। করোনায় আক্রান্ত হয়ে রাজধানী ঢাকার বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে ইন্তেকাল করেন সৈয়দপুর পৌরসভার চারবারের নির্বাচিত মেয়র আমজাদ হোসেন সরকার। খবর ছড়িয়ে পড়লে শোকের ছায়া নামে গোটা শহরে। এরপর থেকে নিজ এলাকায় মরদেহ পৌঁছানোর অপেক্ষার পালা শুরু হয়। সন্ধ্যায় সৈয়দপুরে মরদেহ পৌঁছানোর আগেই নামে গণমানুষের ঢল। আর সে ঢল অব্যাহত থাকে মেয়র আমজাদ হোসেন চিরনিদ্রায় শায়িত হওয়ার আগ পর্যন্ত। গতকাল শুক্রবার তিনি পারিবারিক কবরস্থানে তার পিতা মরহুম মকবুল হোসেন সরকারের পাশেই শায়িত হন।

জানাজায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘শুধু সৈয়দপুরের নয়, উত্তরবঙ্গের এক উজ্জ্বল নক্ষত্রকে হারালাম আমরা। তিনি ছিলেন দল ও মতের ঊর্ধ্বে আপামর জনতার নেতা। যার প্রমাণ আজকের এ জনসমুদ্র।’

জানাজায় আরও উপস্থিত ছিলেন পৌর মেয়রদের সংগঠন ম্যাবের সভাপতি নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক মন্ত্রী আসাদুল হাবিব দুলু, নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনের সংসদ সদস্য আহসান আদেলুর রহমান আদেল, সাবেক সংসদ সদস্য শওকত চৌধুরী, নীলফামারী জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোখছেদুল মোমিন, ভাইস চেয়ারম্যান আজমল হোসেন সরকার, উপজেলা যুবলীগের আহ্বায়ক দিলনেওয়াজ খান, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু, জেলা বিএনপির সভাপতি আলমগীর সরকার, সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপির আহ্বায়ক আব্দুল গফুর সরকার, উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক ও ইকু গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সিদ্দিকুল আলম সিদ্দিক, পার্বতীপুর পৌরসভার মেয়র মিনহাজুল হক প্রমুখ।

এদিকে আমজাদ হোসেন সরকারের মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম, জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী, নীলসাগর গ্রুপের চেয়ারম্যান এবং খোলা কাগজের প্রকাশক ও সম্পাদক প্রকৌশলী মো. আহসান হাবীব লেলিন।

আমজাদ হোসেন সরকার চার মেয়াদে পৌর মেয়র ছাড়াও নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনের বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য ও সৈয়দপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ছিলেন। রাজনৈতিক জীবনে তিনি সর্বশেষ বিএনপির কেন্দ্রীয় কমিটির গ্রাম সরকার বিষয়ক সহ-সম্পাদক এবং সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপির আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য ছিলেন। ১৬ জানুয়ারি (আজ) সৈয়দপুর পৌর নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী ছিলেন তিনি। স্ত্রী, এক ছেলে, দুই ভাই, এক বোন রেখে গেছেন আমজাদ হোসেন সরকার।