নীলফামারীতে গোদ রোগ নিয়ন্ত্রণে উদ্বুদ্ধকরণ সভা

ঢাকা, শনিবার, ২৩ জানুয়ারি ২০২১ | ৯ মাঘ ১৪২৭

নীলফামারীতে গোদ রোগ নিয়ন্ত্রণে উদ্বুদ্ধকরণ সভা

নীলফামারী প্রতিনিধি ৬:৪৫ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০২০

print
নীলফামারীতে গোদ রোগ নিয়ন্ত্রণে উদ্বুদ্ধকরণ সভা

‘গোদ রোগে যত্ন নিলে বিকলাঙ্গতা থেকে মুক্তি মেলে’ এই স্লোগানকে সামনে রেখে নীলফামারীতে উপজেলা পর্যায়ে গোদ রোগে সামাজিক উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সদর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে ওই সভার আয়োজন করে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদফতর।

 

সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাশেবুল হাসানের সভাপতিত্বে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, ইউএনও এলিনা আকতার, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল হালিম, সমাজসেবা কর্মকর্তা গোলাম রব্বানী, উন্নয়ন সংস্থা লেপ্রা বাংলাদেশের জেলা সমন্বয়ক আনোয়ার হোসেন, কুন্দুপুকুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহজাহান আলী চৌধুরী, ইটাখোলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাফিজুর রশীদ মঞ্জু প্রমুখ।

এ সময় বক্তারা, গোদ রোগ নিয়ন্ত্রণে প্রচার-প্রচারণা ও সামাজিক আন্দোলন জোরদারকরণের গুরুত্ব আরোপ করেন। পাশাপাশি গোদ রোগে আক্রান্ত হয়ে বিকলাঙ্গ হওয়া মানুষদের সরকারিভাবে পুনর্বাসন করার আহ্বান জানান।

নীলফামারী সদর জেনারেল হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা ডা. আব্দুর রহিমের সঞ্চালনায় সভায় মাল্টিমিডিয়া মাধ্যমে নীলফামারী সদর উপজেলায় গোদ রোগ নির্মূল কর্মসূচির অর্জন ও বর্তমান চিত্র উপস্থাপন করেন সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা (রোগ নিয়ন্ত্রণ) ডা. আসমাউল ইসলাম।