ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

‘কৃষকরাই বাংলাদেশকে বাঁচিয়ে রাখে’

কাহারোল (দিনাজপুর) প্রতিনিধি
🕐 ৭:০৪ অপরাহ্ণ, নভেম্বর ২৮, ২০২০

দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, বাংলাদেশ কৃষিনির্ভর দেশ। কৃষকরাই বাংলাদেশকে বাঁচিয়ে রাখে। কৃষক ফসল ফলায়, আমরা খেয়ে বেঁচে থাকি। একটি সমাজ ও দেশের জন্য কৃষক অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই বর্তমান সরকার কৃষকদের ভাগ্য উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিল বাংলার কৃষকদের কিভাবে উন্নত করা যায়। জাতির পিতার রেখে যাওয়া স্বপ্ন তার জন্মশত বার্ষিকী উপলক্ষে তারই সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

শনিবার কাহারোল উপজেলা পরিষদ হলরুমে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের আয়োজনে ২০২০-২০২১ অর্থবছরে রবি মৌসুমের কৃষি পুনর্বাসন ও প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় ২০২০-২০২১ অর্থবছরে রবি মৌসুমের কৃষি পুনর্বাসন কর্মসূচির আওতায় ৫৩০ জন, কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ৬ হাজার ১২০ এবং বিশেষ প্রণোদনা কর্মসূচির আওতায় ১ হাজার ৫৬০ জন কৃষকের মাঝে বিভিন্ন কৃষি উপকরণ বিতরণ করেন।

অনুষ্ঠানে উপজেলা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মীর আল কামাহ্ তমালের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম ফারুক, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রাজেন্দ্র দেবনাথ।

স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আবু জাফর মো. সাদেক। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মো. নুর হাসান।

 

 
Electronic Paper