প্রধানমন্ত্রীর ঘর পাচ্ছেন ১০ গৃহহীন পরিবার

ঢাকা, রবিবার, ২৪ জানুয়ারি ২০২১ | ১১ মাঘ ১৪২৭

প্রধানমন্ত্রীর ঘর পাচ্ছেন ১০ গৃহহীন পরিবার

চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি ৮:০৬ অপরাহ্ণ, নভেম্বর ২৬, ২০২০

print
প্রধানমন্ত্রীর ঘর পাচ্ছেন ১০ গৃহহীন পরিবার

দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া উপহার ‘স্বপ্ননীড়’। উপজেলায় এক সঙ্গে চলছে ১০টি স্বপ্ননীড়ের নির্মাণকাজ। এতে প্রতিটি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য থাকছে দ্বি-কক্ষ বিশিষ্ট আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত ঘর।

আগামী ডিসেম্বরের মধ্যে নির্মাণকাজ সম্পন্ন হবে বলে আশা প্রকাশ করেছেন চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিসার আয়েশা সিদ্দীকা।

বৃহস্পতিবার কয়েকটি ইউনিয়নের এই স্বপ্ন নীড়ের উদ্বোধন শেষে এমন আশাবাদ ব্যক্ত করেন তিনি।

তিনি আরও জানান, চিরিরবন্দর উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া উপহার ১০টি ‘স্বপ্ননীড়’-এর নির্মাণ কাজের ভিডিও কনফারেন্সর মাধ্যমে এর উদ্বোধন করেন স্থানীয় সাংসদ অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী এমপি।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য দুই কক্ষ বিশিষ্ট সেমি পাকা ঘর নির্মাণের কাজ চলছে। চিরিরবন্দর উপজেলায় ১০টি বাড়ির এ নির্মাণ কাজ শুরু হয়েছে। এরই মধ্যে কিছু বাড়ির কাজের অগ্রগতি হয়েছে। এই প্রকল্পে বরাদ্দ ধরা হয়েছে প্রায় ১৭ লাখ ১০ হাজার টাকা।

উপজেলার প্রত্যন্ত অঞ্চলের হতদরিদ্র ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর গরিব অসহায় পরিবার এমন বাড়ি পেয়ে আনন্দে অশ্রুসিক্ত। করোনাভর এ দুর্যোগ মুহূর্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশসহ তার সুস্থতা কামনা করেছেন হতদরিদ্র এ সুবিধাভোগীরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্র আরও জানায়, পিছিয়ে পড়া এই প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে তাদের বাড়ি দেওয়ার পাশাপাশি সন্তানদের শিক্ষিত করে গড়ে তুলতে শিক্ষা উপকরণও দেওয়া হচ্ছে।

ইউএনও আয়েশা সিদ্দীকার সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভপতি আয়ুবর রহমান শাহ্, সাধারণ সম্পাদক অধ্যক্ষ আহসানুল হক মুকুল, স্ব স্ব ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, ছাত্রলীগ যুবলীগসহ আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।