ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রংপুরে গোপনে চালু কোচিং সেন্টার

তিনটি সিলগালা, ৬০ হাজার টাকা জরিমানা

রংপুর অফিস
🕐 ১১:০৫ পূর্বাহ্ণ, নভেম্বর ২৪, ২০২০

সরকারি নির্দেশনা অমান্য করে গোপনে কোচিং সেন্টার চালু রাখায় রংপুরের তিনটি কোচিং সেন্টার সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে ওই তিন কোচিং সেন্টারের পরিচালককে ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদ- দেওয়া হয়েছে।

গতকাল সোমবার বিকালে নগরীর কলেজ রোড লালবাগ এলাকায় জেলা প্রশাসন ও র?্যাব-১৩ যৌথভাবে এ অভিযান চালায়। এতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান মৃধা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। দ-প্রাপ্ত কোচিং তিনটি হলো- নিউরন, ক্যাম্পাস ও মেধা সিঁড়ি। সরকারি নির্দেশনা অমান্য করে কোচিং সেন্টার চালু রাখা ও স্বাস্থ্যবিধি এবং শারীরিক দূরত্ব না মানায় ওই তিনটি কোচিং সেন্টারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান মৃধা।

তিনি বলেন, যখন সারা দেশে করোনার সংক্রমণ বাড়ছে, তখন কিছু অসাধু ব্যবসায়ী, প্রতিষ্ঠান ও ব্যক্তি সরকারি নির্দেশনা অমান্য করে সংক্রমণ ঝুঁকি আরও বাড়িয়েছে দিচ্ছেন। তাদের বিরুদ্ধে চলমান অভিযানের অংশ হিসেবে কোচিং সেন্টারগুলোতে অভিযান পরিচালনা করা হয়। এতে ওই তিন কোচিং সেন্টারে শত শিক্ষার্থীকে করোনা ঝুঁকি নিয়ে ক্লাসে দেখা গেছে। অভিযানে কোচিং সেন্টার তিনটি সিলগালা করে তাদের কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে। একই সঙ্গে প্রত্যেককে ২০ হাজার করে অর্থদ- অনাদায়ে তিন মাসের কারাদ- দেয়া হয়েছে। এ ধরনের অভিযান আগামীতেও অব্যাহত থাকবে জানিয়ে তিনি বলেন, করোনার সংক্রমণ ঝুঁকি রোধে কঠোর হতে হলে আমরা তাই করব। তবুও কাউকে ছাড় দেওয়া হবে না। এ রকম কোচিং সেন্টারের বিরুদ্ধেও ধারাবাহিকভাবে ব্যবস্থা নেওয়া হবে।

 
Electronic Paper