ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আদালতের নির্দেশেও মেলেনি বিদ্যুৎ সংযোগ

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি
🕐 ৩:২৮ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২০

দিনাজপুরের খানসামা উপজেলার রামকলা বাজারে অবস্থিত নির্ঝরা ইন্ডাস্ট্রিজ লিমিটেডের অটোরাইস মিলে আদালতের নির্দেশেও মেলেনি বিদ্যুৎ সংযোগ। এতে অটোরাইস মিলে ড্রয়ারে থাকা প্রায় ২৫ লক্ষ টাকা মূল্যের ধান নষ্ট হওয়ার সম্ভাবনা রয়েছে।

ডিজিএম মিজানুর রহমান মিজান বলেন, নোটিস করার পরও বিদ্যুৎ বিল পরিশোধ না করায় নির্ঝরা ইন্ডাস্ট্রিজ লিমিটেডের অটোরাইস মিলে বিদ্যুৎ বিচ্ছিন্ন করা হয়। পুনরায় বিদ্যুৎ সংযোগ প্রদানের জন্য আদালত যে আদেশ দিয়েছেন সেটি দেখে আইনজীবী দিয়ে আপিল করা হবে।

সূত্রে জানা যায়, বৈশ্বিক মহামারী কোভিড-১৯ এর জন্য বিদ্যুৎ বিল পরিশোধ না করায় দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর আওতাধীন রাণীরবন্দ ও জোনাল অফিস কর্তৃপক্ষ অটোরাইস মিলের ড্রয়ারে ধান থাকা অবস্থায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন। এতে ড্রয়ারে থাকা ধানগুলো নষ্ট হওয়ার সম্ভাবনা রয়েছে।

ধান যাতে নষ্ট না হয় এজন্য গত ১৮ অক্টোবর খানসামা জজ আদালত দিনাজপুরের সহকারী জজ হাসিবুজ্জামান চলতি বিলের সঙ্গে বকেয়া বিদ্যুৎ বিল আগামী এক বছরের মধ্যে পরিশোধ এবং গত ১৯ অক্টোবর ৫ লক্ষ টাকা জমা নিয়ে বিদ্যুৎ সংযোগ প্রদানের জন্য রাণীরবন্দ ও জোনাল অফিসের ডিজিএমকে নির্দেশ প্রদান করেন।

মিলের স্বত্বাধিকারী মাসুদুজ্জামান সরকার জানান, বর্তমান করোনা পরিস্থিতিতে ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ায় বিদ্যুৎ বিল বকেয়া ছিল। এমতাবস্থায় মিলের ড্রয়ারে ধান থাকা অবস্থায় পল্লী বিদ্যুৎ এর লোকজন কয়েকদিন আগে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করলে আদালতের দ্বারস্ত হই।

 
Electronic Paper