ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রংপুরে  বাসা ভাড়া দিয়ে বিপাকে শিক্ষক দম্পতি

রংপুর প্রতিনিধি
🕐 ৮:৪০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০২০

রংপুরের মিঠাপুকুরে এক ভাড়াটিয়া পরিবারের বিরুদ্ধে বাসা ভাড়া পরিশোধ না করে বাসায় জোরপূর্বক অবস্থান এবং বাসা মালিককে বিভিন্নভাবে ভয়ভীতি ও হুমকি ধামকি দেখানোর অভিযোগ উঠেছে। এনিয়ে মিঠাপুকুর থানা পুলিশ ওই বাসা ছেড়ে দিতে বলার পরও অজ্ঞাত প্রভাবে বাসা ছাড়ছেন না ভাড়াটিয়া পরিবার। এই পরিস্থিতিতে চরম নিরাপত্তাহীনতায় থাকা বাসার মালিক ভাড়াটিয়ার লেলিয়ে দেয়া সন্ত্রাসী বাহিনীর ভয়ে স্ত্রী, সন্তান নিয়ে পালিয়ে বেড়াচ্ছেন।

রোববার বিকেলে রংপুর নগরীর একটি হোটেলে সংবাদ সম্মেলন করে এসব অভিযোগ তোলেন বাসার মালিক শিক্ষক দম্পতি শাহ্ মোহাম্মদ নুরুল রওশন ও কাওছারী আক্তার বানু।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নুরুল রওশন বলেন, মিঠাপুকুর উপজেলা সদরে থানার কাছে চিথলী দক্ষিণপাড়ায় তার পৈত্রিক সম্পত্তিতে নির্মাণ করা বাসা বাড়ি রয়েছে। সেখানে প্রতিমাসে ২ হাজার টাকা ভাড়া পরিশোধ করা এবং তিন বছর পর বাসা ছেড়ে দেয়ার শর্তে ২০১৭ সালের পহেলা জানুয়ারি ভাড়াটিয়া আব্দুল আলীম মিঠু ও তার স্ত্রী ওই বাসায় উঠেন। এজন্য তিন’শ টাকার ননজুডিশিয়াল স্ট্যাম্পে বাসা ভাড়ার চুক্তিপত্র সম্পাদন করা হয়। কিন্তু ওই চুক্তি গেল বছরের ডিসেম্বরের ৩১ তারিখ শেষ হলেও এখন পর্যন্ত বাসা ছেড়ে দেয়নি ভাড়াটিয়া মিঠু ও তার পরিবার। এমনকি গত সাত মাস ধরে বকেয়া ভাড়া পরিশোধে অস্বীকৃতি জানিয়ে নানাভাবে ভয়ভীতি ও হুমকি ধামকি দিয়ে যাচ্ছেন তারা।

তিনি অভিযোগ করেন, মিঠু এক সময়ে মিঠাপুকুর থানার মামলা মোকাদ্দমা লেখালেখি ও দালালি করতেন। তার স্ত্রী, সন্তানেরা বিভিন্ন অসামাজিক কার্যকলাপের সঙ্গে জড়িত। তার ছেলে মুন্না ও মান্না ছাত্রশিবিরের ক্যাডার। সেই প্রভাবে মিঠুর লেলিয়ে দেয়া গুন্ডা বাহিনী তাকে অব্যাহত হুমকি ধামকি দিয়ে যাচ্ছেন। বর্তমানে থানা পুলিশ থেকে বলার পরও বাড়ি ছেড়ে না দেয়ায় স্ত্রী-সন্তানদের নিয়ে নিরাপত্তাহীনতার কারণে পালিয়ে বেড়াতে হচ্ছে। ভাড়াটিয়ার মিঠুর দখলে থাকা বাসা বাড়ি উদ্ধারে রংপুর রেঞ্জ ডিআইজি, পুলিশ সুপারসহ প্রশাসনের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ দাবি করেন শিক্ষক দম্পতি নুরুল রওশন ও কাওছারী বানু।

এদিকে এসব অভিযোগ অস্বীকার করেছেন আব্দুল আলীম মিঠু। তিনি দাবি করেন, ওই শিক্ষক দম্পতি বাসার মালিক নয়। তিনি ভাড়া থাকেন না। ওই বাড়ি তার নিজের সম্পত্তি। এ ব্যাপারে আদালতে একটি মামলা বিচারাধীন রয়েছে বলেও জানান মিঠু।

 

 
Electronic Paper