ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আশামনির পড়াশোনার দায়িত্ব নিলেন কুড়িগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আতাউর রহমান বিপ্লব

কুড়িগ্রাম প্রতিনিধি
🕐 ১০:৪৬ পূর্বাহ্ণ, আগস্ট ১৩, ২০২০

কুড়িগ্রামের ফুলবাড়ীতে এসএসসিতে বিজ্ঞান বিভাগে জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হওয়া মেধাবী ছাত্রী আশামণির উচ্চশিক্ষা লাভের আশা পারিবারিক অসচ্ছলতার কারণে ভেস্তে যেতে বসেছে। উচ্চশিক্ষা  লাভের একমাত্র সিঁড়ি উচ্চ মাধ্যমিক এ  ভর্তির স্বপ্ন  তার এখন অন্ধকারের অতল গহ্বরে  নিমজ্জিত হতে চলেছে। এরই মধ্যে ‘অর্থাভাবে মেধাবী আশামনির আশা ভঙ্গের উপক্রম’ এই শিরোনামে বিভিন্ন পত্রিকায় গত ২৭ জুলাই একটি সংবাদ প্রকাশিত হলে তা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আতাউর রহমান বিপ্লবের নজরে আসে। তিনি তখনই ঘোষণা দেন আশামনির উচ্চমাধ্যমিকে পড়ালেখার যাবতীয় ব্যয় বহন করবেন।

এরই প্রেক্ষিতে বুধবার ১২ আগস্ট বিকেলে প্রেসক্লাবের সৈয়দ শামসুল হক মিলনায়তনে আশামনির কলেজে ভর্তি ও বই কেনা বাবদ নগদ পাঁচ হাজার টাকা তার হাতে তুলে দেন।

এছাড়াও তিনি উচ্চমাধ্যমিক এ তার পড়ালেখার যাবতীয় ব্যয়ভার বহনের নিশ্চয়তাও প্রদান করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সহসভাপতি রেজাউল করিম রেজা, সাংবাদিক রফিকুল হক রফিক, রাজারহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, সাংবাদিক জাহাঙ্গীর আলম প্রমুখ।

আশামনির পিতা দিনমজুর, মা অন্যের বাড়িতে কাজ করে এবং উচ্চমাধ্যমিক পাশ একমাত্র ভাই আশরাফুল করোনাকালে সদ্য চাকুরীচ্যুত গার্মেন্টস কর্মী।

এই দৈন্যদশায়েও আশামণির স্বপ্ন সে লেখাপড়া চালিয়ে উচ্চ মাধ্যমিকেও ভালো ফল করে মেডিকেল কলেজে ভর্তি হবে। এবং লেখাপড়া শেষ করে একদিন ডাক্তার হয়ে দেশের মানুষের সেবা করবে।

এ ব্যাপারে কুড়িগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খ,ম আতাউর রহমান বিপ্লব জানান, অবহেলিত এই জেলা কে আলোকিত করতে শিক্ষার বিকল্প নেই। নুতুন প্রজন্ম কে সুশিক্ষিত করতে পারলেই আমরা আমাদের স্বপ্নের জন্মভূমি গড়তে পারবো। ইচ্ছে থাকার পরও উচ্চ শিক্ষায় পড়তে পারবে না এটা মেনে নিতে আমার কস্ট হয়।

শুধু আশামনি নয় যেকেউ অভাবে পড়াশোনা চালাতে সমস্যা হলে জানাবেন। আমি দায়িত্ব নিয়েছি আশামনির কিন্তু সবার দায়িত্ব নিয়েছে বাংলার মমতাময়ী মা, সফল রাষ্ট্র নায়ক জননেত্রী শেখ হাসিনা।

 
Electronic Paper