অনিক নীলফামারীর নয়, দেশের সম্পদ

ঢাকা, শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০ | ১০ আশ্বিন ১৪২৭

অনিক নীলফামারীর নয়, দেশের সম্পদ

মোশাররফ হোসেন, নীলফামারী ১০:৩৭ পূর্বাহ্ণ, আগস্ট ১২, ২০২০

print
অনিক নীলফামারীর নয়, দেশের সম্পদ

নীলফামারীর সন্তান অনিক চাকী বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের প্রাথমিক স্কোয়াডে জায়গা করে নিয়েছেন। মেধাবী এই ক্রিকেটার জেলা শহরের শাহীপাড়া এলাকার ক্ষুদ্র ব্যবসায়ী বাবু চাকীর ছেলে।

দেশের সম্ভাবনাময় এই ক্রিকেটার বর্তমানে দিনাজপুরে বিকেএসপিতে অধ্যয়নরত। অনিক এর আগে ২০১৯ সালের অক্টোবরে অনূর্ধ্ব-১৭ দলের হয়ে পাকিস্তানের সঙ্গে খেলেছেন।

জেলা পর্যায়ে খেলাধুলার মাধ্যমে অনিক অনূর্ধ্ব-১৯ দলের প্রাথমিকভাবে বাছাইকৃত ৪৫ জন খেলোয়াড়ের মধ্যে স্থান করে নিতে সক্ষম হয়েছেন। ছোটবেলা থেকেই খেলার প্রতি বিশেষ মনোযোগী অনিক চাকী। ইতোপূর্বে তিনি নীলফামারী জেলা দল, বিভাগীয় দলের হয়ে খেলেছেন।

অনিক চাকীর বড় ভাই নীলসাগর গ্রুপের মানবসম্পদ বিভাগের কর্মী অমিত চাকী বলেন, ‘ছোটবেলা থেকে ক্রিকেটের প্রতি আসক্ত ছিল অনিক। ছয় বছর বয়সে পাড়ার গলিতে টেপ-টেনিস বল আর ভাঙা ব্যাটে খেলা শুরু করেছিল সে। ক্রিকেট বোঝার আগেই ক্রিকেটের প্রতি ঝুঁকে পড়ে সে।’

অনিক চাকী সকলের কাছে দোয়া চেয়ে বলেন, ‘আমি যাতে ভবিষ্যতে ভালো পারফমরমেন্স দেখিয়ে জেলার মুখ উজ্জ্বল করতে পারি, সকলের কাছে সেই দোয়া চাই।’
এই ক্রিকেটারের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেছেন শিল্প উন্নয়ন প্রতিষ্ঠান নীলসাগর গ্রুপের চেয়ারম্যান প্রকৌশলী আহসান হাবিব লেলিন।

তিনি বলেন, ‘অনিক শুধু নীলফামারীর সম্পদ নয়, গোটা দেশেরই সম্পদে পরিণত হয়েছে। সে যাতে নিভে না যায় সেজন্য নীলসাগর গ্রুপ তার পাশে থাকবে।’

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন জানান, অনিক জেলার মুখ উজ্জ্বল করেছে। সে আগামীতে যাতে জাতীয় পর্যায়ে মূল দলে অংশগ্রহণ করতে পারে সেই প্রত্যাশা করছি। তার সর্বাত্মক সহযোগিতার ব্যাপারে পাশে থাকবে জেলা ক্রীড়া সংস্থা।